Thank you for trying Sticky AMP!!

নির্বাচন দেখতে রাশিয়ায় যাচ্ছেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা

রাশিয়ার পার্লামেন্ট নির্বাচন পর্যবেক্ষণে সে দেশ সফরে যাচ্ছে বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন দুই সদস্যের প্রতিনিধিদল।

সিইসির নেতৃত্বাধীন প্রতিনিধিদলটির এই সরকারি সফরের বিষয়ে গতকাল বৃহস্পতিবার নির্বাচন কমিশন (ইসি) থেকে মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) কার্যালয়ে একটি চিঠি পাঠানো হয়েছে।

চিঠিটিতে স্বাক্ষর করেছেন ইসির উপসচিব মো. শাহ আলম। চিঠিটি পাঠানো হয়েছে ইসি সচিবালয়ের আর্থিক ব্যয় অনুমোদনের দায়িত্বপ্রাপ্ত সিএজির চিফ অ্যাকাউন্টস ও ফিন্যান্স অফিসার বরাবর।

ইসির উপসচিব শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন একটি প্রতিনিধিদল রাশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষ ‘স্টেট দুমা’ নির্বাচন পর্যবেক্ষণে সরকারি সফরে যাবে। দুই সদস্যের প্রতিনিধিদলের অন্যজন হলেন সিইসির ব্যক্তিগত সচিব (পিএস) আবুল কাসেম মোহাম্মদ মাজহারুল ইসলাম।

আগামী ১৭–১৯ সেপ্টেম্বর দুমার নির্বাচন অনুষ্ঠিত হবে। রাশিয়ার নির্বাচন কমিশনের আমন্ত্রণে দুমার নির্বাচন পর্যবেক্ষণে বাংলাদেশের প্রতিনিধিদলটি যাচ্ছে বলে সূত্র জানিয়েছে।

চিঠিতে বলা হয়েছে, প্রতিনিধিদলটি ১৬ সেপ্টেম্বরের কাছাকাছি সুবিধাজনক দিনে রাশিয়ার উদ্দেশে রওনা দেবে। নির্বাচন পর্যবেক্ষণ শেষে তারা ২১ সেপ্টেম্বর ঢাকায় ফিরবে।

ইসির উপসচিব শাহ আলম স্বাক্ষরিত চিঠি

চিঠিতে বলা হয়, প্রতিনিধিদল রাশিয়ায় পাঁচ রাত অবস্থান করবে। সেখানে প্রতিনিধিদলের হেটেলে থাকা, খাওয়া ও স্থানীয় যাতায়াতের ব্যয় বহন করবে রাশিয়া। তবে আন্তর্জাতিক ভ্রমণের উড়োজাহাজ ভাড়াসহ অন্য ব্যয় বহন করবে ইসি। স্থানীয় মুদ্রায় প্রতিনিধিদল ভাতা পাবে।