Thank you for trying Sticky AMP!!

সবার জীবনে নারীর প্রতি দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনতে হবে: শ ম রেজাউল

বিসিএস উইমেন নেটওয়ার্কের বার্ষিক সাধারণ সভায় বক্তৃতা করেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ওসমানী স্মৃতি মিলনায়তন, ঢাকা, ২৫ জানুয়ারি। ছবি: সংগৃহীত

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সমাজ ব্যবস্থায় নারীদের প্রতি পুরুষদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন সূচিত হচ্ছে। এই পরিবর্তন সবার জীবনে আনতে হবে।

আজ শনিবার বিভিন্ন ক্যাডারের নারী কর্মকর্তাদের সংগঠন বিসিএস উইমেন নেটওয়ার্কের বার্ষিক সাধারণ সভায় মন্ত্রী এসব কথা বলেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

কোনো কোনো ক্ষেত্রে পুরুষদের চেয়ে নারীদের ধারণ করার শক্তি অনেক বেশি উল্লেখ করে গণপূর্তমন্ত্রী বলেন, দাপ্তরিক কাজে অনেকেই আস্থা ও বিশ্বাসের জায়গা ধারণ করতে পারেন না। এ ক্ষেত্রে দাপ্তরিক দায়িত্ব নারীরা সফলভাবে ধারণ করেন বলে তিনি মনে করেন।

নারীদের উদ্দেশে শ ম রেজাউল করিম বলেন, নিজেদের শুধু নারী ভাবা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চোখ বন্ধ করে বিবেচনা করে দেখেন, তাঁকে দল সামলাতে হয়, প্রশাসনিক দিক সামলাতে হয়ে, মন্ত্রী-এমপিরা কী করছেন, তা সামলাতে হয়, বিরোধী দলের রাজনীতি দেখতে হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকাণ্ড দেখতে হয়, বিশ্ব কূটনীতি দেখতে হয়। দেশকে তিনি সফলভাবে অদম্য গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ও তথ্য কমিশনার সুরাইয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ। অনুষ্ঠানে বিসিএস উইমেন নেটওয়ার্কের সদস্যরা উপস্থিত ছিলেন।