Thank you for trying Sticky AMP!!

পদ্মা সেতুতে ট্রেন দেখে বিভিন্ন এলাকার মানুষ হাত নেড়ে উচ্ছ্বাস প্রকাশ করেন

পদ্মা সেতুতে চলল ট্রেন, গেল ঢাকা থেকে ভাঙ্গা

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গায় পরীক্ষামূলকভাবে (ট্রায়াল রান) একটি ট্রেন পৌঁছেছে।

আজ বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে ট্রেনটি ভাঙ্গায় পৌঁছায়। সেখানে অপেক্ষমাণ জনতা হাত নেড়ে, স্লোগান দিয়ে ট্রেনটিকে স্বাগত জানান।

Also Read: ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গার উদ্দেশে ছেড়ে গেল ট্রেন

আজ সকাল ১০টা ৭ মিনিটে ঢাকার কমলাপুর থেকে ট্রেনটি ছাড়ে। ট্রেনটি দুপুর পৌনে ১২টার দিকে মাওয়া এলাকায় পৌঁছায়। এরপর ট্রেনটি পদ্মা সেতুতে ওঠে। ধীরগতিতে চলতে থাকা ট্রেনটি প্রায় ৭ মিনিটে পদ্মা সেতু অতিক্রম করে।

রেলমন্ত্রীসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই ট্রেনে করে ভাঙ্গায় এসেছেন। চলতি পথে ট্রেনটিকে হাত নেড়ে স্বাগত জানান বিভিন্ন এলাকার লোকজন। ভাঙ্গায় রেলমন্ত্রীর প্রেস ব্রিফিং শেষে ট্রেনটি আবার ঢাকায় ফেরত আসবে।

Also Read: পদ্মা সেতু দিয়ে ভাঙ্গায় ট্রেন যাবে আজ

ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত এই রেলপথের দৈর্ঘ্য প্রায় ৮২ কিলোমিটার। গত মঙ্গলবার রাতে ট্রেনটি রাজবাড়ী স্টেশনে ছিল। ট্রেনটি গতকাল বুধবার রাজবাড়ী থেকে ঢাকার কমলাপুরে আসে। রাজবাড়ী রেলস্টেশনের স্টেশনমাস্টার তন্ময় কুমার দত্ত প্রথম আলোকে জানান, ট্রেনটিতে ইঞ্জিন ও আটটি বগি রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ১০ অক্টোবর ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হবে। সেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এই রেলপথের উদ্বোধন করবেন।

Also Read: ঢাকা থেকে পদ্মা সেতু দিয়ে ভাঙ্গায় ট্রেন যাবে ৭ সেপ্টেম্বর

পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের মাধ্যমে ঢাকা থেকে যশোর পর্যন্ত প্রায় ১৭২ কিলোমিটার দীর্ঘ নতুন রেলপথ নির্মাণ করছে রেলওয়ে। এর মধ্যে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত প্রায় ৮২ কিলোমিটার রেলপথ চালু হচ্ছে। আগামী বছর জুনে যশোর পর্যন্ত ট্রেন চালু হওয়ার কথা রয়েছে।

Also Read: পদ্মা সেতু দিয়ে ট্রেন চালিয়ে ইতিহাসে নাম লেখালেন রবিউল আলম