Thank you for trying Sticky AMP!!

জাহাজ জেটিতে ভেড়ানোর পর ক্যাপ্টেন আবদুর রশিদসহ নাবিকদের সঙ্গে কেএসআরএম গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান রাহাত

মে মাসের দ্বিতীয় সপ্তাহে ফিরবেন এমভি আবদুল্লাহর নাবিকেরা

জলদস্যুদের কবল থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর ২৩ নাবিক আগামী মে মাসে দ্বিতীয় সপ্তাহে একই জাহাজে করে দেশে ফেরার কথা রয়েছে। জাহাজটির মালিক কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম এ তথ্য জানিয়েছেন।

প্রায় ৩৩ দিনের জিম্মিদশার পর ১৩ এপ্রিল দিবাগত রাতে ২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ মুক্ত হয়। এরপরই এমভি আবদুল্লাহর ২৩ নাবিকের আগামী মে মাসে দ্বিতীয় সপ্তাহে একই জাহাজে করে দেশে ফেরার কথা রয়েছে।

কেএসআরএম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুল করিম জানান, কয়লা খালাস শেষে জাহাজটি নতুন করে পণ্যবোঝাইয়ের জন্য আমিরাতের মিনা বন্দরে রওনা হয়েছে। ছয় ঘণ্টার দূরত্বে থাকা বন্দরটিতে পৌঁছানোর পর পণ্য বোঝাই করা হবে। সেই পণ্য নিয়ে চট্টগ্রামে ফিরবে জাহাজটি। নাবিকেরাও একই জাহাজে চট্টগ্রামে ফিরবেন।  

Also Read: কত মুক্তিপণে ছাড়া পেল এমভি আবদুল্লাহ

উল্লেখ্য, গত ১২ মার্চ ভারত মহাসাগর থেকে জাহাজটি ছিনতাই করে দস্যুরা। ছিনতাইয়ের ৯ দিনের মাথায় দস্যুরা প্রথম মালিকপক্ষের কাছে মুক্তিপণের দাবি জানায়। এরপরই শুরু হয় দর-কষাকষি। দর-কষাকষি চূড়ান্ত হওয়ার পর ১৩ এপ্রিল সন্ধ্যার আগে মুক্তিপণের অর্থ দেওয়া হয়। সোমালিয়ার স্থানীয় গণমাধ্যমে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ হয়েছে। এসব সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, সোমালিয়ার দস্যুরা ৫ মিলিয়ন বা ৫০ লাখ ডলার মুক্তিপণ পেয়ে জাহাজটি ছেড়ে দিয়েছে।

Also Read: এমভি আবদুল্লাহর ক্যাপ্টেনের বর্ণনায় উঠে এল দুর্বিষহ জিম্মিদশার ৩৩ দিন