Thank you for trying Sticky AMP!!

হাইকোর্ট

তিন মামলায় জামিন যুবদল নেতার, মুক্তিতে বাধা নেই

চিকিৎসার সময়ও ডান্ডাবেড়ি পরিয়ে রাখাকে কেন্দ্র করে আলোচনায় আসা যশোরের যুবদল নেতা মো. আমিনুর রহমান তিন মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। জামিন চেয়ে তাঁর করা পৃথক আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

যশোর কোতোয়ালি থানায় করা পৃথক তিন মামলায় জামিন হওয়ায় আমিনুরের মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তাঁর আইনজীবী কায়সার কামাল।

Also Read: ডান্ডাবেড়ি পরিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত যুবদল নেতাকে চিকিৎসা

নাশকতা সৃষ্টির অভিযোগে গত অক্টোবর ও নভেম্বরে যশোর কোতোয়ালি থানায় আমিনুরের বিরুদ্ধে ওই তিনটি মামলা হয়। আজ আদালতে তাঁর জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল, সঙ্গে ছিলেন আইনজীবী মো. মাকসুদ উল্লাহ। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

এর আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডান্ডাবেড়ি পরা আমিনুরের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। আমিনুরকে ডান্ডাবেড়ি পরিয়ে চিকিৎসা দেওয়ার বৈধতা নিয়ে হাইকোর্টে রিটও করেন তাঁর স্ত্রী নাহিদ সুলতানা। রিটের প্রাথমিক শুনানি নিয়ে ৪ ডিসেম্বর হাইকোর্ট রুলসহ আদেশ দেন। যথাযথ ও পর্যাপ্ত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আমিনুরকে পাঠাতে নির্দেশ দেন হাইকোর্ট।

হাইকোর্টের আদেশের পর ৯ ডিসেম্বর থেকে আমিনুর বিএসএমএমইউর প্রিজন সেলে চিকিৎসাধীন আছেন বলে জানান আইনজীবী কায়সার কামাল। তিনি প্রথম আলোকে বলেন, তিন মামলায় জামিন পাওয়ায় তাঁর মুক্তিতে আইনগত বাধা নেই।

Also Read: যুবদল নেতাকে বিএসএমএমইউ হাসপাতালে পাঠাতে নির্দেশ