Thank you for trying Sticky AMP!!

‘ব্র্যাকইউ ডুবুরি’র সাফল্য উদ্‌যাপন করল ব্র্যাক ইউনিভার্সিটি

ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থী ও অতিথিরা

শিক্ষার্থীদের তৈরি স্বয়ংক্রিয় ডুবোযান ‘ব্র্যাকইউ ডুবুরি’র সাফল্য উদ্‌যাপন করল ব্র্যাক ইউনিভার্সিটি। রোবোটিকস প্রতিযোগিতা রোবোসাব-২০২৩-এ রানার্সআপ হওয়ায় গতকাল রোববার ইউনিভার্সিটির অডিটরিয়ামে এক সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে ব্র্যাকইউ ডুবুরির সদস্যদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোবোনেশনের পৃষ্ঠপোষকতা ও যুক্তরাষ্ট্রের নেভাল ইনফরমেশন ওয়ারফেয়ার সেন্টার প্যাসিফিকের সহপৃষ্ঠপোষকতায় এবং ক্যালিফোর্নিয়ার ট্রান্সডেকে অবস্থিত অফিস অব নেভাল রিসার্চের সহযোগিতায় অনুষ্ঠিত এ আন্তর্জাতিক প্রতিযোগিতাটি মেরিটাইম ইন্ডাস্ট্রিকে যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়, সেগুলোর সমাধান করে থাকে। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ৩১ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত এ বছরের প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৪টি দল অংশ নেয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর, ব্র্যাক ইউনিভার্সিটি দ্বিতীয় এবং তৃতীয় হয়েছে ইউনিভার্সিটি অব আলবার্টা।

এ সাফল্যে সংবর্ধনা অনুষ্ঠানে ব্র্যাকইউ ডুবুরি দলকে ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানান সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন। এ ছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটির সহ–উপাচার্য ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সৈয়দ মাহফুজুল আজিজ, বাংলাদেশে মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স কাউন্সিলর স্টিফেন ইবেলি, রবি আজিয়াটা লিমিটেডের ব্র্যান্ড অ্যান্ড মার্কেট কমিউনিকেশনের ভাইস প্রেসিডেন্ট শামীম উজ জামান এবং ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রির এক্সিকিউটিভ ডিরেক্টর আজিজুল হাকিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ খলিলুর রহমান। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ডেভিড ডাউল্যান্ড।