Thank you for trying Sticky AMP!!

নিউমার্কেটের ভেতরে জমে আছে পানি

নিউমার্কেটে আজ দুপুরেও হাঁটুপানি

ছুটির দিন হিসেবে শুক্রবারে রাজধানীর নিউমার্কেটে বিক্রিবাট্টা একটু বেশিই হয়। কারণ, সারা সপ্তাহে যাঁদের সময় হয় না, তাঁরা শুক্রবার সকালে এই মার্কেটে গিয়ে কেনাকাটা সারেন। তবে আজ পুরো নিউমার্কেট এলাকার চিত্র একেবারেই ভিন্ন। নিউমার্কেটসহ আশপাশের এলাকা এখন পানির নিচে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত হওয়া বৃষ্টিতে রাজধানীতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্ট হয়। নিউমার্কেটসহ রাজধানীর অনেক এলাকায় এখনো জলাবদ্ধতা রয়েছে। নিউমার্কেটে হাঁটুসমান পানি দেখা গেছে। জলাবদ্ধতার কারণে সংশ্লিষ্ট এলাকায় নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

Also Read: ছবিতে দেখুন দুর্ভোগের রাতের পর সকালের ঢাকা

নিউমার্কেটের ১ নম্বর গেটের সামনের সড়কে পানি

বৃষ্টি শেষ হওয়ার ১২ ঘণ্টা পরও পানি না নামায় ক্ষোভ প্রকাশ করেছেন নিউমার্কেট এলাকার ব্যবসায়ীরা।

আজ দুপুর সাড়ে ১২টার দিকে নিউমার্কেটের ১ নম্বর গেটের সামনের সড়ক পানিতে ডুবে থাকতে দেখা যায়। রিকশা, ভ্যানে করে কোনোমতে এই এলাকা পার হচ্ছিলেন লোকজন।

নিউমার্কেটের ভেতরের অবস্থা আরও করুণ। ভেতরে হাঁটুপানি থইথই করছিল।

Also Read: রাজধানীর অনেক এলাকা এখনো পানির নিচে

পানি না নামায় ক্ষোভ প্রকাশ করেছেন নিউমার্কেটের ব্যবসায়ীরা

নিউমার্কেটের ব্যবসায়ীরা বলেন, গতকাল রাতের বৃষ্টিতে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। কোনো কোনো দোকানের ভেতরে পর্যন্ত পানি ঢুকে যায়। নিউমার্কেটের ভেতরের পানি এখনো নামেনি। পানি না নামায় তাঁরা দুর্ভোগ পোহাচ্ছেন। ব্যবসার ক্ষতি হচ্ছে।

সকালে নিউমার্কেটের অনেক দোকানিকে কাপড়সহ অন্যান্য জিনিসপত্র বাইরে বের করে শুকানোর চেষ্টা করতে দেখা যায়। অনেকে আবার সেচ দিয়ে দোকান থেকে পানি বের করেন।

নিউমার্কেটের ভেতরে পানি থাকায় সকাল ১০টার পরও মার্কেটের দুই নম্বর গেট বন্ধ ছিল। পানি জমে থাকার কারণে ক্রেতারা নিউমার্কেটের ভেতর ঢুকতে পারছিলেন না।

Also Read: বংশাল প্রধান সড়ক এখনো পানির নিচে

নিউমার্কেটের ভেতরে পানি থইথই করছে

বেলা সাড়ে ১১টার পর ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি দেওয়ান আমিনুল ইসলাম মার্কেটে আসেন। তিনি প্রথম আলোকে বলেন, জলাবদ্ধতা হতে পারে। কিন্তু তাই বলে ১২ থেকে ১৪ ঘণ্টা পরও পানি নামবে না, এটা কেমন কথা? এই ব্যর্থতার জন্য যাঁরা দায়ী, তাঁদের শাস্তি হওয়া উচিত।

দেওয়ান আমিনুল ইসলাম আরও বলেন, পানি সরিয়ে নেওয়ার জন্য পাম্প আছে। কিন্তু সেখানেও পানি ঢুকে পড়েছে। তাই বিদ্যুতের লাইন বন্ধ করে রাখা হয়েছে। এখন তাঁরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।

জলাবদ্ধতার কারণে কতটা ক্ষতি হয়েছে, তা পরে হিসাব করে জানা যাবে বলে জানান ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি।

নিউমার্কেটের ১ নম্বর গেটের পাশে ফুটপাতে মো. ইমরানের ভ্যানিটি ব্যাগের দোকান। তাঁর সব মালামাল ভিজে গেছে। ইমরানের দাবি, এই জলাবদ্ধতার কারণে তাঁর অনেক ক্ষতি হয়েছে।

Also Read: দুর্ভোগের এক রাত পার করল ঢাকাবাসী