Thank you for trying Sticky AMP!!

খিলগাঁও তালতলা এলাকার এই ভবনটি সিলগালা করে দেওয়া হয়েছে

খিলগাঁওয়ে অভিযানের খবরে রেস্তোরাঁ বন্ধ করে পালিয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা

ভবনে থাকা রেস্তোরাঁয় অগ্নিনিরাপত্তা নিশ্চিতে আজ মঙ্গলবার রাজধানীর খিলগাঁও এলাকায় অভিযান চালাচ্ছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ও ফায়ার সার্ভিস। দুপুর পৌনে ১২টা থেকে এই অভিযান শুরু হয়।

খিলগাঁও তালতলা এলাকার শহীদ বাকি সড়কের আশপাশে বিভিন্ন ভবনে শতাধিক রেস্তোরাঁ আছে। অভিযানের খবর পেয়ে এসব রেস্তোরাঁর বেশির ভাগ আজ বন্ধ করে রাখা হয়েছে। কর্মকর্তা-কর্মচারীরা সটকে পড়েছেন।

তবে এলাকাটির কিছু রেস্তোরাঁ আজ খোলা হয়েছিল। কিন্তু সংশ্লিষ্ট ব্যক্তিরা যখন জানতে পারেন, আজ এই এলাকায় অভিযান চালানো হবে, তখন তাঁরা রেস্তোরাঁ বন্ধ করে সটকে পড়েন।

Also Read: ভবন নির্মাণে নকশা পেতে কাগজেই থাকে অগ্নিনিরাপত্তা পরিকল্পনা, বাস্তবায়ন নেই

দুপুর পৌনে ১২টার দিকে এলাকায় আসেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমসহ ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। তাঁদের সঙ্গে আনসার ও পুলিশের সদস্যরা রয়েছেন।

অভিযানের শুরুতেই সাততলা নাইটিঙ্গেল স্কাইভিউ টাওয়ারে প্রবেশ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অন্যরা। ভবনটির নিচতলায় একটি কাপড়ের শোরুম আছে। ভবনের বেজমেন্ট, ছাদসহ বাকি সব কটি তলাতেই রেস্টুরেন্ট রয়েছে।

ভবনটিতে শর্মা কিং নামের একটি রেস্তোরাঁ খোলা থাকতে দেখা যায়। বাকি সব কটি রেস্টুরেন্ট বন্ধ দেখা যায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে এই রেস্টুরেন্টগুলো বন্ধ করে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা পালিয়েছেন বলে জানা যায়।

Also Read: ঢাকার রেস্তোরাঁয় অভিযান: গ্রেপ্তার ১৯ জন কারাগারে, দুজনের জামিন

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, ছাদসহ ভবনটির প্রতি ফ্লোর তাঁরা পরিদর্শন করেছেন। ভবনটি অগ্নিনিরাপত্তার ক্ষেত্রে অত্যধিক ঝুঁকিপূর্ণ। তাই তাঁরা ব্যানার টানিয়ে দিয়েছেন। ভবনটি সিলগালা করে দিয়েছেন।

এই ভবনটির আশপাশে থাকা রেস্তোরাঁগুলো বন্ধ করে কর্মকর্তা-কর্মচারীরা সড়ক-ফুটপাতে অবস্থান নিয়েছেন।

দুপুর সাড়ে ১২টায় এই প্রতিবেদন লেখার সময় খিলগাঁও এলাকায় অভিযান চলছিল।

Also Read: রেস্তোরাঁয় ভরা ঢাকার এসব ভবন আসলে ‘টাইম বোমা’: স্থপতি ইকবাল হাবিব