Thank you for trying Sticky AMP!!

কওমির পরীক্ষায় আবারও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ, পরীক্ষা স্থগিত

কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিস (তাকমীল জামাত) পরীক্ষায় আবারও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। এ কারণে আজ বৃহস্পতিবার অনুষ্ঠেয় ‘আবু দাউদ শরিফের’ পরীক্ষা স্থগিত করা হয়েছে। ‘আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর অধীনে ২৩ এপ্রিল থেকে দাওরায়ে হাদিসের পরীক্ষা শুরু হয়েছে।

এর আগে ১৩ এপ্রিল প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে দাওরায়ে হাদিসের পরীক্ষা বাতিল করে নতুন তারিখ ২৩ এপ্রিল নির্ধারণ করা হয়।

আল-হাইয়াতুল উলয়া লিল-জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ কার্যালয়ের সূত্রমতে, বৃহস্পতিবার সকাল নয়টায় ‘আবু দাউদ শরিফের’ পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সকালে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। বিষয়টি জানাজানি হলে পৌনে নয়টার দিকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়। পরে তা সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়। এ বিষয়ে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সংস্থাটির সভায় এই পরীক্ষার নতুন তারিখ ঠিক হওয়ার কথা রয়েছে।

সংস্থাটির সদস্য মাওলানা আব্দুল কুদ্দুছ প্রথম আলোর কাছে প্রশ্ন ফাঁসের অভিযোগ ও আজকের পরীক্ষা স্থগিতের কথা জানিয়ে বলেন, নতুন তারিখ জানিয়ে দেওয়া হবে।

২০১৭ সালে দাওরায়ে হাদিসের সনদকে স্নাতকোত্তর ডিগ্রির (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমানের স্বীকৃতি দেয় সরকার। পরে গত বছরের অক্টোবরে এ বিষয়ে আইনি স্বীকৃতি দেয় সরকার।