Thank you for trying Sticky AMP!!

মিরসরাইয়ে স্ত্রীর হাতে স্বামী খুন

সনাতন মজুমদার ও তাঁর প্রথম স্ত্রী লাকী মজুমদার। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের মিরসরাইয়ে এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। নিহত ব্যক্তির প্রথম স্ত্রী হত্যার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে। পারিবারিক কলহের জেরে গতকাল সোমবার দিবাগত রাত একটার দিকে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের দেওয়ানপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সনাতন মজুমদার (৪৪)। তাঁর প্রথম স্ত্রীর নাম লাকী মজুমদার (৩০)। সনাতন রিকশা-সাইকেল মেরামতের কাজ করতেন। এই দম্পতির শান্তা ও অপূর্ব নামের দুই শিশুসন্তান আছে।

সনাতনের পরিবারের সদস্য ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, লাকী মজুমদার ও প্রিয়াঙ্কা মজুমদারকে নিয়ে দুই স্ত্রীর সংসার ছিল সনাতনের। কয়েক বছর আগে প্রথম স্ত্রী নিরুদ্দেশ হলে কিছুদিন পর সামাজিকভাবে প্রিয়াঙ্কাকে বিয়ে করেন সনাতন। এক বছর আগে প্রথম স্ত্রী লাকী ফিরে এসে পুনরায় স্ত্রীর মর্যাদা দাবি করলে সালিস বৈঠকের পর তাঁকেও ঘরে তোলেন তিনি।

সনাতনের চাচাতো ভাই রাজু মজুমদার প্রথম আলোর কাছে দাবি করেন, লাকী পরকীয়ার টানে টেকনাফে চলে গিয়েছিলেন। পরে নিজের পরিবারের সদস্যদের চাপে সনাতনের ঘরে ফিরে আসেন। এর পর থেকেই প্রিয়াঙ্কা ও লাকীর মধ্যে ঝগড়া লেগে থাকত।

সনাতনের স্বজন ও পুলিশ সূত্রে জানা গেছে, নতুন ঘর তৈরিকে কেন্দ্র করে গতকাল রাত ১২টা থেকে প্রথম স্ত্রীর সঙ্গে সনাতনের ঝগড়া শুরু হয়। একপর্যায়ে রাত একটার দিকে ঘরের বাইরে সনাতনকে কাঠ দিয়ে মাথার পেছনে আঘাত করেন লাকী। তখন দ্বিতীয় স্ত্রী প্রিয়াঙ্কা তাঁকে বাঁচাতে গেলে অচেতন হয়ে যাওয়া স্বামীকে টেনে ঘরে ঢুকিয়ে দরজা বন্ধ করে দেন লাকী। পরে ঘরের কাজ করতে আসা মিস্ত্রির রেখে যাওয়া হাতকরাত দিয়ে সনাতনের গলা কেটে লাশ বস্তাবন্দী করে লাকী নিজের ঘরে বসে থাকেন। তখন প্রিয়াঙ্কা পুলিশকে বিষটি জানান। রাতেই জোরারগঞ্জ থানা-পুলিশ গিয়ে দরজা ভেঙে সনাতনের বস্তাবন্দী লাশ উদ্ধার করে। এ সময় পাশে থাকা লাকীকেও আটক করা হয়।

জোরারগঞ্জ থানার উপপরিদর্শক আবেদ আলী প্রথম আলোকে বলেন, আজ মঙ্গলবার বিকেলে লাকীকে আসামি করে সনাতনের ছোট ভাই বিপ্লব মজুমদার হত্যা মামলা করেছেন। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি হত্যার কথা স্বীকার করেছেন। খবর পেয়ে পুলিশ সোমবার রাতে ওই ঘরের দরজা ভেঙে লাশ উদ্ধার করে। সে সময় লাশের পাশেই বসে ছিলেন লাকী মজুমদার। সুরতহাল শেষে আজ সকালে লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।