Thank you for trying Sticky AMP!!

অনুমোদন চার চুলার, জ্বলে ৫৪টি

গ্যাস

ফেনী শহরের পাগলা মিয়া সড়কের (হাজারী সড়ক) চারটি বহুতল ভবনের প্রতিটিতে একটি করে চুলা জ্বালানোর অনুমোদন দিয়েছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউন কোম্পানি। অথচ ভবনমালিকেরা অবৈধভাবে জ্বালাচ্ছিলেন ৫৪টি চুলা। প্রতিটি ভবনে গড়ে ১৫টি পর্যন্ত চুলা জ্বলে।

আজ রোববার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির অভিযানের সময় এ চিত্র বেরিয়ে আসে। পরে অবৈধ সংযোগগুলো বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউন কোম্পানি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযান পরিচালনা করা হয়। বাখরাবাদের ফেনী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক প্রকৌশলী বাপ্পী শাহরিয়ার অভিযানে নেতৃত্ব দেন। দুবাই টাওয়ারে একটি চুলা জ্বালানোর অনুমোদন নিয়ে ১৬টি চুলা জ্বালানো হচ্ছিল। তার পাশেই জাকির ভবনেও একই চিত্র। একটি চুলার অনুমোদন নিয়ে ওই ভবনে ১৫ চুলা জ্বালানোর দৃশ্য দেখতে পান বাখরাবাদ গ্যাসের কর্মকর্তারা। এ ছাড়া একই এলাকায় হারিছ টাওয়ারে একটি চুলার অনুমোদন নিয়ে ১৭টি চুলা জ্বালানো হচ্ছিল। মনির হোসেনের ভবনে একটি চুলা জ্বালানোর অনুমোদন নিয়ে ৬টি চুলা জ্বালানো হয়।

স্থানীয় সূত্র জানায়, বাখরাবাদ কর্মকর্তাদের নাম ভাঙিয়ে কতিপয় ঠিকাদার এসব অবৈধ গ্যাস–সংযোগ দেন। প্রতি সংযোগের বিনিময়ে মাসিক ভিত্তিতে টাকা হাতিয়ে নেন তাঁরা। এসব ঠিকাদারের নাম অনেকে জানলেও পুনরায় সংযোগ পাওয়ার আশায় প্রকাশ করতে রাজি হননি স্থানীয় লোকজন।

বাখরাবাদের ফেনী আঞ্চলিক কার্যালয়ের ব্যবস্থাপক বাপ্পী শাহরিয়ার বলেন, অবৈধ গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করার জন্য এ অভিযান চলছে। অনুমোদনহীন যেসব সংযোগ ব্যবহার করা হচ্ছে, সেগুলো জানামাত্রই বিচ্ছিন্ন করা হচ্ছে। আজকের অভিযানে অনুমোদনহীন সংযোগ পাওয়ায় চারটি ভবনের সব কটির গ্যাস–সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।