Thank you for trying Sticky AMP!!

উপমন্ত্রীর ভাই করোনা আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

চট্টগ্রামে সাবেক মেয়র প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে বোরহানুল হাসান চৌধুরী সালেহীন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার রাতে চট্টগ্রামের একটি পরীক্ষাগারের ফলাফলে তাঁর শরীরে করোনাভাইরাস সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সালেহীন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর ছোট ভাই। কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর সালেহীন চট্টগ্রাম নগরের চশমা হিলের পৈতৃক বাড়িতে আইসোলেশনে আছেন। তাঁকে বাড়িতেই চিকিৎসা দেওয়া হচ্ছে। শারীরিক অবস্থার হেরফের হলেই কেবল তাঁকে হাসপাতালে স্থানান্তর করা হবে।

সালেহীনের বড় ভগ্নিপতি ও চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আক্তার চৌধুরী প্রথম আলোকে বলেন, 'সালেহীন কিছুদিন ঢাকায় ছিল। ২৯ এপ্রিল চট্টগ্রামে ফিরে আসে। গত বৃহস্পতিবার তাঁর জ্বর আসে। এরপর ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে তার নমুনা পাঠানোর ব্যবস্থা করি। রোববার রাতেই আমরা খারাপ সংবাদটা পাই।'

সেলিম আক্তার আরও বলেন, সালেহীনের পজিটিভ ফলাফল আসার পর আপাতত বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। এখন তার জ্বর নেই। শরীর স্থিতিশীল আছে। উপসর্গ বেশি দেখা না গেলে বাসায় রেখে চিকিৎসা দেওয়া হবে। নইলে তাকে হাসপাতালে স্থানান্তর করবো। তার জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রথম আলোকে জানিয়েছেন, তিনিও সোমবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেবেন। তিনি এখন ঢাকায় অবস্থান করছেন।

রোববার চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালের পরীক্ষাগারের প্রধান শাকিল আহমেদের সই করা করোনায় শনাক্ত রোগীদের তালিকায় সালেহীনের নাম ১৮ নম্বরে রয়েছে। শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ২২।