Thank you for trying Sticky AMP!!

এক দিনেই কুমিল্লায় করোনায় মারা গেছেন তিনজন

করোনাভাইরাস

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে আজ বৃহস্পতিবার এক দিনেই কুমিল্লা জেলায় মারা গেছেন তিনজন। তাঁরা তিনজনই বয়োবৃদ্ধ। এই ব্যক্তিরা হলেন কুমিল্লা নগরের ঠাকুরপাড়া এলাকার ৭০ বছর বয়সের এক নারী, দেবীদ্বার উপজেলার ৭৬ বছর বয়সের এক পুরুষ এবং হোমনা উপজেলার ৬৫ বছর বয়সী এক পুরুষ। এ নিয়ে এই জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ২৩৭। জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন ও কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন মো. সাহাদাত হোসেন প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লার ১৭টি উপজেলা ও সিটি করপোরেশন এলাকা মিলিয়ে এ পর্যন্ত মোট ৪৪ হাজার ১৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪৩ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন এসেছে। এর মধ্যে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪৯৬ জন, যাঁর মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৯৯ জন। মারা গেছেন ২৩৭ জন।

জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশনে রয়েছেন ২০ জন, বুড়িচংয়ে ৬ জন, আদর্শ সদর, বরুড়া ও মুরাদনগরে ৩ জন করে, তিতাসে ২ জন, মনোহরগঞ্জ, দেবীদ্বার, হোমনা ও চান্দিনায় একজন করে এবং চৌদ্দগ্রাম উপজেলায় ১ জন আক্রান্ত রয়েছেন। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আটজন। এর মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকা সুস্থ হয়েছেন পাঁচজন। বাকি তিন সুস্থ হয়ে ওঠা ব্যক্তি আদর্শ সদর এলাকার বাসিন্দা।

সিভিল সার্জন মো. নিয়াতুজ্জামান বলেন, শীত আসায় করোনার প্রকোপ বাড়ছে। কুমিল্লায় আক্রান্তের সংখ্যা আবার বাড়ছে। করোনা থেকে বাঁচতে মাস্ক পরতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

কুমিল্লা জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৭ এপ্রিল। ১১ এপ্রিল জেলায় করোনায় প্রথম এক ব্যক্তি মারা যান।