Thank you for trying Sticky AMP!!

‘নিউ ইয়ারের’ চাঁদা না পেয়ে পাসপোর্ট কার্যালয়ে হামলা, আটক ১

হামলাকারীদের সঙ্গে দায়িত্বরত আনসার সদস্য ও কর্মকর্তাদের ধস্তাধস্তি। সোমবার দুপুরে মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের ফটকে

মাদারীপুরে ‘নিউ ইয়ার’ উপলক্ষে বনভোজনের চাঁদা না দেওয়ায় আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে হামলা চালিয়েছে স্থানীয় একদল যুবক। আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের ইটেরপুর এলাকায় পুলিশ সুপারের কার্যালয়ের পাশে অবস্থিত পাসপোর্ট কার্যালয়ের মূল ফটকে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে আল আমিন ব্যাপারী (১৬) নামের একজনকে আটক করে পুলিশে দিয়েছে পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ। আল আমিন শহরের কুকরাইল এলাকার বেলায়েত ব্যাপারীর ছেলে।

পাসপোর্ট কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, আগামী বৃহস্পতিবার খ্রিষ্টীয় নতুন বছর উপলক্ষে বনভোজনের কথা বলে সোমবার পাসপোর্ট কার্যালয়ে ঢুকে চাঁদা দাবি করেন ৭ থেকে ৮ জন অজ্ঞাত যুবক। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে কার্যালয়ের কর্মকর্তাদের দেখে নেওয়ার হুমকি দিয়ে বাইরে বেরিয়ে যান তাঁরা। পরে কার্যালয়ের মূল ফটকের গেট আটকে সেবা নিতে আসা গ্রহীতাদের আসা–যাওয়ার পথ বন্ধ করে দেন ওই যুবকেরা। দায়িত্বে থাকা আনসার সদস্যদের তর্কাতর্কির একপর্যায়ে ইটপাটকেল ছুড়ে হামলা চালিয়ে পাসপোর্ট কার্যালয়ে ভাঙচুর করে দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে আল আমিন নামের একজনকে আটক করা হয়। পরে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে পুলিশ।

চাঁদার টাকা না দেওয়ায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুর্বৃত্তদের হামলায় ভেঙে গেছে জানালার কাচ। সোমবার দুপুরে মাদারীপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে

পাসপোর্ট কার্যালয়ের সিসিটিভি ফুটেজ থেকে দেখা গেছে, বহিরাগত কয়েকজন যুবক কার্যালয়ের ভেতর থেকে বের হয়েই আনসারদের ওপর চড়াও হন। পরে তাঁরা ইটপাটকেল ছুড়তে থাকেন। পরিস্থিতি বেগতিক হলে পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মো. রুস্তুম আলী তাঁর কক্ষ থেকে বাইরে আসেন। হামলাকারীরা তাঁকে লক্ষ্য করে হামলা চালাতে গেলে যুবকদের সঙ্গে তাঁর ধস্তাধস্তি হয়। পরে তিনি হামলাকারী আল-আমিনকে ধরে টানতে টানতে ভেতরে নিয়ে আসেন।

পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক মো. রুস্তুম আলী বলেন, তাঁদের চাঁদা দিতে অস্বীকার করায় প্রথমে তাঁরা অফিস স্টাফদের হুমকি দেন, পরে তাঁরা সেবা নিতে আসা গ্রহীতাদের কার্যালয়ে ঢুকতে বাধা দেন। ইটপাটকেল মেরে কার্যালয়ের গ্লাস ভেঙে ফেলে। একপর্যায়ে তিনি ফটকের সামনে গিয়ে একজনকে ধরে এনে পুলিশের হাতে তুলে দেন।

জানতে চাইলে মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম মিঞা বলেন, আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে আটক আল আমিনকে থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্যদেরও আটক করা হবে। এ ব্যাপারে পাসপোর্ট কার্যালয় কর্তৃপক্ষ মৌখিক অভিযোগ করেছে। তাদের লিখিত অভিযোগ পেলেই মামলা নেওয়া হবে।