Thank you for trying Sticky AMP!!

শিশু হত্যার দায়ে সৎমায়ের মৃত্যুদণ্ড

খুলনা জেলার মানচিত্র

খুলনার তেরখাদা উপজেলার আড়কান্দি গ্রামের পাঁচ বছরের শিশু তানিশা হত্যার দায়ে তার সৎমা তিথি আক্তারকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। এ সময় দণ্ডপ্রাপ্ত তিথি আদালতে উপস্থিত ছিলেন।

হত্যা মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. এনামুল হক বলেন, তানিশা আনসার ব্যাটালিয়নের সদস্য মো. খাজা শেখের মেয়ে। চাকরি সূত্রে বান্দরবানে থাকতেন খাজা শেখ। আগের স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের পর তিনি ২০২০ সালের ২৯ জানুয়ারি ফকিরহাট উপজেলার তিথি আক্তারকে বিয়ে করেন। মুঠোফোনে আসক্ত ছিলেন তিথি। তিনি বিভিন্ন ব্যক্তির সঙ্গে ইমো ও মেসেঞ্জারে কথা বলতেন। এটা নিয়ে দুজনের মধ্যে বিরোধ শুরু হয়। চলতি বছরের ২ এপ্রিল এ নিয়ে দুজনের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে তিথিকে তালাক দেওয়ার হুমকি দেন খাজা। এরপর তিনি বান্দরবানে চলে গেলে তানিশাকে হত্যার পরিকল্পনা করেন তিথি। ৫ এপ্রিল রাত ৯টার দিকে তানিশাকে ঘরের মধ্যে আটকে রেখে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন তিথি।

এ ঘটনায় তানিশার দাদা মো. আবুল বাশার শেখ বাদী হয়ে তেরখাদা থানায় তিথির বিরুদ্ধে হত্যা মামলা করেন। গত ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা তেরখাদা থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম তিথিকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। মামলায় ২৪ জনের মধ্যে ২৩ জনের সাক্ষ্য নিয়ে রায় ঘোষণা করেছেন আদালত।