Thank you for trying Sticky AMP!!

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য মো. আবদুল বাসেত

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আবদুল বাসেত

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আবদুল বাসেত। গতকাল সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আদেশক্রমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উপাচার্য হিসেবে এ নিয়োগ দেওয়া হয়।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২০-এর ১০(১) ধারা অনুসারে মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন। আজ মঙ্গলবার তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। মো. আবদুল বাসেত নিজেই গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২০-এর ১০(১) ধারা অনুসারে মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন।

মো. আবদুল বাসেত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ও ২০১২ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। শিক্ষা ও গবেষণার পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্যসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান প্রথম আলোকে জানান, এ নিয়োগসংক্রান্ত কোনো চিঠিপত্র এখনো জেলা প্রশাসন পায়নি। হয়তো দু-এক দিনের মধ্যে এ–সংক্রান্ত চিঠি জেলা প্রশাসন পেতে পারে।