Thank you for trying Sticky AMP!!

৫ দিন পর মোহনগঞ্জ-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু

ট্রেন

নেত্রকোনায় বন্যার পানির তোড়ে বক্স কালভার্ট ভাঙার পাঁচ দিন পর মোহনগঞ্জ-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় মোহনগঞ্জ স্টেশনে আটকে পড়া হাওর এক্সপ্রেস ট্রেনটি কমলাপুর স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়। এর পর থেকে মোহনগঞ্জ-ময়মনসিংহ রুটে সব কটি ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

এর আগে ১৮ জুন ভোর সাড়ে পাঁচটার দিকে বন্যার পানির তোড়ে বারহাট্টার ইসলামপুর এলাকায় একটি বক্স কালভার্ট ভেঙে যায়। ঘটনার চার দিন পর গতকাল বুধবার ভেঙে পড়া কালভার্টটি মেরামত করে রেল কর্তৃপক্ষ।

নেত্রকোনার বারহাট্টা রেলস্টেশন সূত্রে জানা গেছে, মোহনগঞ্জ রেলস্টেশন থেকে ময়মনসিংহ পর্যন্ত প্রায় ৮৭ কিলোমিটার রেলপথ আছে। ওই পথে যাত্রাবিরতির জন্য ১২টি স্টেশন আছে। এর মধ্যে নেত্রকোনার অংশে নয়টি স্টেশন আছে। জেলায় দুটি আন্তনগর, দুটি লোকাল ও একটি কমিউটার ট্রেন চলাচল করে। গত শনিবার সকাল সাড়ে পাঁচটার দিকে ঢাকার কমলাপুর স্টেশন থেকে ছেড়ে আসা হাওর এক্সপ্রেস ট্রেনটি মোহনগঞ্জ স্টেশনে পৌঁছায়। এর কিছুক্ষণ পর বারহাট্টার ইসলামপুর এলাকায় একটি বক্স কালভার্ট ভেঙে যায়।

এ সময় মোহনগঞ্জের উদ্দেশে যাওয়া ২৬২ নম্বর লোকাল ডাউন ট্রেনটি বারহাট্টা স্টেশনে আটকা পড়ে। পরে ওই ট্রেনকে ঘুরিয়ে ময়মনসিংহে নিয়ে যাওয়া হয়।

গতকাল বুধবার সন্ধ্যায় ভেঙে যাওয়া কালভার্টের মেরামতের কাজ শেষ হয়েছে

বারহাট্টা রেলস্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানী আজ সকাল সাড়ে নয়টার দিকে প্রথম আলোকে বলেন, ভেঙে যাওয়া কালভার্টের মেরামতের কাজ গতকাল সন্ধ্যায় শেষ হয়েছে। প্রায় পাঁচ দিন বন্ধ থাকার পর আজ থেকে মোহনগঞ্জ-ময়মনসিংহ রুটে রেল চলাচল স্বাভাবিক হয়েছে।