Thank you for trying Sticky AMP!!

আওয়ামী লীগের সর্বনাশ করার জন্য কোনো দলের দরকার নেই

কৃষক শ্রমিক জনতা লীগের গাজীপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দলের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। শুক্রবার গাজীপুর শহরে বঙ্গতাজ অডিটোরিয়ামে

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, আওয়ামী লীগের সর্বনাশ করার জন্য কোনো দলের দরকার নেই, আওয়ামী লীগই যথেষ্ট। বিএনপিও এ থেকে বেশি দূরে নেই। সম্প্রতি গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আজমত হেরে গেছেন। কেউ কী আগের দিন পর্যন্ত জানতেন আজমত হারবেন? আজমতকে হারানো দরকার ছিল, তাই আওয়ামী লীগের লোকেরাই জাহাঙ্গীরের মায়ের পক্ষের লোকের চেয়ে অনেক বেশি কান্নাকাটি করেছে। হয়তো তাই আল্লাহও কবুল করেছেন।

আজ শুক্রবার গাজীপুর শহরে বঙ্গতাজ অডিটরিয়ামে অনুষ্ঠিত কৃষক শ্রমিক জনতা লীগের গাজীপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কাদের সিদ্দিকী। এর আগে সম্মেলনটি উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান তালুকদার বীর প্রতীক।

Also Read: গাজীপুরে নৌকার আজমতের এমন ফলের কারণ কী

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আবদুর রহমানের সভাপতিত্বে এবং কৃষক শ্রমিক জনতা লীগের গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আতিকুর রহমানের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক আবদুল্লাহ বীর প্রতীক, কেন্দ্রীয় সদস্য ফেরদৌস আলম, কেন্দ্রীয় যুব আন্দোলনের নেতা হাবিবুন নবী হোসেল, গাজীপুর জেলা কমিটির সাবেক সভাপতি জয়নাল আবেদীন প্রমুখ।

বক্তব্যে মার্কিন ভিসা নীতি নিয়েও কথা বলেন কাদের সিদ্দিকী। দেশের রাজনৈতিক পরিস্থিতি খুব একটা ভালো অবস্থার মধ্যে নেই উল্লেখ করে তিনি বলেন, আজ কদিন যাবৎ দেশে আমেরিকার ভিসা নীতি নিয়ে নানা কথা চলছে। বিএনপি বলছে সরকারকে চাপে ফেলার জন্য আমেরিকা ভিসার রেসট্রিকশনটা দিয়েছে, যে নির্বাচনে বাধার সৃষ্টি করবে, আমেরিকা তাকে ভিসা দেবে না। বিএনপি বলছে, এটা আওয়ামী লীগের ক্ষতি, আওয়ামী লীগ বলছে, বিএনপিকে সোজা করার জন্য আমেরিকা ভিসা রেসট্রিকশন দিয়েছে।

বিষয়টি নিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, ‘কেউ একবারও ভাবে না, এটা (আমেরিকার ভিসা নীতি) আওয়ামী লীগ-বিএনপির ক্ষতি নয়, ক্ষতি হচ্ছে বাংলাদেশের, ক্ষতি হচ্ছে বাঙালির, ক্ষতি হচ্ছে আমাদের জাতির। এতে আমাদের সম্মান নষ্ট হচ্ছে, এটা কেউ চিন্তা করে না। আমাদের জাতীয়ভাবে চিন্তা করতে হবে। সব দেশই যাকে পছন্দ নয়, তাকে ভিসা দেয় না, এটা নতুন কী হলো। তবে আমেরিকা যদি কারও বন্ধু হয়, তাহলে তার আর কোনো শত্রুর দরকার নেই। ওই আমেরিকা বন্ধুত্ব করেই সব শেষ করে দেয়।’

বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনার বিষয়ও তুলে ধরেন কাদের সিদ্দিকী। তিনি জানান, তাঁরা একাত্তরে মুক্তিযুদ্ধ করেছিলেন বাঙালির অধিকার আদায়ের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য। কিন্তু আজকে মানুষের কোনো অধিকার নেই বলে মনে করেন এই বীর মুক্তিযোদ্ধা। তাঁর ভাষ্য, দেশ আজ ধনী মানুষের হাতে চলে গেছে। এর কোনো প্রতিকার নেই।

দলীয় নেতাদের ঐক্যবদ্ধ হয়ে সংগঠনকে শক্তিশালী করার তাগিদ দিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, সংগঠন ছাড়া সংগ্রাম করার আর কোনো বিকল্প হাতিয়ার নেই। সংগঠন হচ্ছে সবার আগে, বঙ্গবন্ধুর চেয়ে অনেক বড় নেতা ছিলেন মাওলানা আবদুল হামিদ খান ভাসানী। কিন্তু তাঁর কোনো সংগঠন ছিল না বলে তিনি জাতিকে নেতৃত্ব দিতে পারেননি। এ দেশের স্বাধীনতা এনে দিতে পারেননি। সংগঠন একটা মস্ত বড় জিনিস।