Thank you for trying Sticky AMP!!

অবরোধের কারণে যাত্রী কম, সদরঘাটে দুটি লঞ্চের যাত্রা বাতিল

যাত্রীশূন্য ঢাকা নদী বন্দর সদরঘাট টার্মিনাল। বুধবার সকাল ১০টার দিকে

বিএনপির নতুন করে দেওয়া দুই দিনের সর্বাত্মক অবরোধের প্রথম দিনে আজ বুধবার ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে দক্ষিণাঞ্চল এলাকায় চলাচলকারী লঞ্চের যাত্রী কম ছিল। যাত্রী কম থাকায় চাঁদপুর রুটের দুটি লঞ্চের যাত্রা বাতিল হয়েছে। লঞ্চ দুটি হলো বোগদাদিয়া-৭ ও মিতালি-২।

খোঁজ নিয়ে জানা যায়, আজ বুধবার ভোর পাঁচটা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে লঞ্চ এসেছে ২৯টি, আর বন্দর ছেড়ে গেছে ১০টি লঞ্চ। সকাল ১০টার দিকে ঢাকা নদীবন্দর সদরঘাট টার্মিনালে গিয়ে দেখা গেছে, চাঁদপুর রুটের দুটি লঞ্চ ছেড়ে যাওয়ার অপেক্ষায় আছে। এর মধ্যে চাঁদপুরগামী স্বর্ণদ্বীপ লঞ্চের মাস্টার মো. শামসুদ্দিন বলেন, ‘কয়েক দিন বিরোধী দলের অবরোধের কারণে যাত্রী কম গেছে। সকাল সাড়ে ১০টায় আমাদের লঞ্চটি ছেড়ে যাবে, কিন্তু শতেকের বেশি যাত্রী হবে না।’

মনপুরা থেকে ছেড়ে আসা ফারহান-৮ লঞ্চের কর্মচারী সিরাজুল ইসলাম বলেন, ‘গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মনপুরা থেকে লঞ্চটি ছেড়ে আজ সকালে সদরঘাট টার্মিনালে আসছি, তেমন যাত্রী হয়নি। সরকারবিরোধী রাজনৈতিক দলের হরতাল–অবরোধের কারণে লঞ্চে তেমন যাত্রী হচ্ছে না।’

বিআইডব্লিউটিএ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের ঢাকা নদীবন্দরের সুপারভাইজার মো. মাহফুজ জানান, আজ ভোর ৫টা থেকে বেলা ১১টা পর্যন্ত ঢাকা নদীবন্দরে দক্ষিণাঞ্চল থেকে লঞ্চ এসেছে ২৯টি। আর সকাল থেকে বন্দর থেকে ছেড়ে গেছে ১০টি লঞ্চ। এ ছাড়া সকালের দিকে যাত্রী কম থাকায় চাঁদপুর রুটের দুটি লঞ্চযাত্রা বাতিল করা হয়েছে।

তবে নৌবন্দরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সতর্ক অবস্থান দেখা গেছে। সদরঘাট নৌ থানার পরিদর্শক আবুল কালাম বলেন, রাজনৈতিক দলের অবরোধকে ক্রেন্দ্র করে সদরঘাট এলাকায় যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে জন্য এই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সর্বক্ষণ টার্মিনাল এলাকায় নৌ পুলিশের একাধিক টিম টহল দিচ্ছে। লঞ্চে আসা–যাওয়া যাত্রীদের নজরদারি করা হচ্ছে।