Thank you for trying Sticky AMP!!

ডোমারে শুরু হয়েছে চার দিনব্যাপী স্কাউট সমাবেশ

নীলফামারীর ডোমারে চার দিনব্যাপী স্কাউট সমাবেশের উদ্বোধনী করেন স্থানীয় সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার। শুক্রবার সন্ধ্যায়

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্কাউট’ স্লোগানে নীলফামারীর ডোমারে শুরু হয়েছে চার দিনব্যাপী কাব ক্যাম্পুরি ও স্কাউট সমাবেশ। আজ শুক্রবার সন্ধ্যায় সমাবেশের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা স্কাউটসের সভাপতি মো. নাজমুল আলম। বক্তব্য দেন ডোমার পৌরসভার মেয়র মো. মনছুরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হাফিজুর রহমান প্রমুখ।

৭ থেকে ১০ মার্চ পর্যন্ত ডোমার বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে ‘৮ম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরি ও স্কাউট সমাবেশ’ অনুষ্ঠিত হচ্ছে

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকেলে ডোমার বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠের শহীদ রুমী স্কাউট পল্লিতে অষ্টম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরি ও স্কাউট সমাবেশ শুরু হয়। গতকাল সন্ধ্যায় এ উপলক্ষে এক সংবাদ সম্মেলন হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউএনও নাজমুল আলম। তিনি বলেন, ১৯০৭ সালের ১ আগস্ট ইংল্যান্ডের ব্রাউনসি দ্বীপে ২০ জন বালককে নিয়ে প্রথমবারের মতো পরীক্ষামূলক ক্যাম্পের মাধ্যমে বিশ্বব্যাপী স্কাউট আন্দোলনের যাত্রা শুরু হয়। শিশু, কিশোর-কিশোরী, যুবক, তরুণ-তরুণীদের শারীরিক, মানসিক, নৈতিক, বুদ্ধিবৃত্তিক ও সামাজিক গুণাবলি উন্নয়নের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলায় স্কাউটিংয়ের অবদান সারা বিশ্বে স্বীকৃত।

ইউএনও বলেন, ৭ থেকে ১০ মার্চ পর্যন্ত ডোমার বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে ‘৮ম ডোমার উপজেলা কাব ক্যাম্পুরি ও স্কাউট সমাবেশ’ অনুষ্ঠিত হচ্ছে। এবারের সমাবেশে ৩০টি কাব দল ও ২১টি স্কাউট দল অংশগ্রহণ করছে। এখানে মোট ৩৬০ জন স্কাউট সদস্য, ৫১ জন টিম লিডার, উপজেলা স্কাউটসের ৫০ জন কর্মকর্তা রয়েছেন। চার দিনব্যাপী ক্যাম্পে সবার সার্বক্ষণিক থাকা-খাওয়া, স্যানিটেশনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ৯ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় হবে মহা তাঁবু জলসা।

ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডোমার উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ, গ্রুপ ইউনিট সভাপতি মো. আমিনুল হক প্রমুখ।