Thank you for trying Sticky AMP!!

শীতের সকালে কম্বল উপহার পেয়ে হাসি ফুটেছে শিক্ষার্থীদের মুখে। আজ বৃহস্পতিবার নওগাঁর নিয়ামতপুরে গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালায়

নওগাঁয় কনকনে শীতে কম্বল পেয়ে খুশি আলোর পাঠশালার শিক্ষার্থীরা

নওগাঁর নিয়ামতপুর উপজেলার সদর ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম গুড়িহারী-কামদেবপুর। সেই গ্রামে প্রথম আলো ট্রাস্ট পরিচালিত ‘গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালা’য় লেখাপড়া করা শিক্ষার্থীরা শীতের উপহার হিসেবে কম্বল পেয়েছে।

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে আলোর পাঠশালা বিদ্যালয় প্রাঙ্গণে ১৫৪ শিক্ষার্থীর মধ্যে কম্বল বিতরণ করা হয়। স্কুল পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও গ্রামের বাসিন্দারা জানিয়েছেন, গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালার বেশির ভাগ শিক্ষার্থী ক্ষুদ্র জাতিগোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের। শীতের প্রকোপ থেকে নিজেকে রক্ষা করার মতো এসব হতদরিদ্র ও দিনমজুর পরিবারে পর্যাপ্ত কম্বল নেই। ফলে কনকনে ঠান্ডায় কষ্ট হয় তাদের। প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে দেওয়া কম্বল পেয়ে তাদের অনেক উপকার হবে।

Also Read: ‘কম্বলটা গাওত দিয়া আইজ শান্তি মোতোন ঘুমাইম’

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন আলোর পাঠশালা স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবদুল আজিজ, প্রধান শিক্ষক রাজিব রবিদাস, স্কুল পরিচালনা কমিটির সদস্য মিস্ত্রি কিস্কু ও আবেদা বেগম। অন্যদের মধ্যে প্রথম আলোর নওগাঁ প্রতিনিধি ওমর ফারুক, গুড়িহারী-শালবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান, সিসিএস উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক নাদের আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

কম্বল নিয়ে বাড়ি ফিরছে শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার নওগাঁর নিয়ামতপুরে গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালায়

গুড়িহারী-কামদেবপুর আলোর পাঠশালা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব রবিদাস বলেন, ২০১৫ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে বর্তমানে শিক্ষার্থী সংখ্যা ১৫৪ জন। এই স্কুলের শিক্ষার্থীদের জন্য প্রতিবছরই কিছু না কিছু উপহার পাঠায় প্রথম আলো ট্রাস্ট।
কম্বল পাওয়ার পর ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীর জুঁই রবিদাস বলে, ‘আমাদের স্কুল থেকে বই ফ্রি দিছে। আবার কম্বলও দিলো। অন্য স্কুলের ছাত্রছাত্রীরা কম্বল পাইনি। কম্বল গায়ত দিয়ে লেখাপড়া করব। এই কম্বলটা শীত থেকে রক্ষা করবে।’

Also Read: ‘আইজ আইতোত এনা আরাম হইবে’

কম্বল পাওয়ার পর দশম শ্রেণির শিক্ষার্থী সাখাওয়াত হোসেনের চোখেমুখে ছিল প্রশান্তির হাসি। সে বলে, ‘যে কনকনে শীত পড়েছে দুই-তিনটা জামা গায়ত দিয়েও গরম ধরে না। উলের নরম তুলতুলা এই কম্বলটা গায়ত দিলে আর শীত লাগবে না।’

শীতার্ত মানুষের সহযোগিতায় আপনিও এগিয়ে আসতে পারেন। সহায়তা পাঠানো যাবে ব্যাংক ও বিকাশের মাধ্যমে। হিসাবের নাম: প্রথম আলো ট্রাস্ট/ত্রাণ তহবিল, হিসাব নম্বর: ২০৭২০০০০১১১৯৪, ঢাকা ব্যাংক লিমিটেড, কারওয়ান বাজার শাখা, ঢাকা।

অথবা বিকাশে পেমেন্ট করতে পারেন: ০১৭১৩-০৬৭৫৭৬ এই মার্চেন্ট অ্যাকাউন্ট নম্বরে। বিকাশ অ্যাপে ডোনেশন অপশনের মাধ্যমেও আপনার অনুদান পাঠাতে পারেন।

Also Read: টেকনাফে আলোর পাঠশালায় ১৬৫টি কম্বল বিতরণ প্রথম আলো ট্রাস্টের