Thank you for trying Sticky AMP!!

টাঙ্গাইল-৮ আসনে মনোনয়নপত্র জমা দিলেন বঙ্গবীর কাদের সিদ্দিকী। আজ দুপুরে সখীপুর ইউএনও কার্যালয়ে

মনোনয়নপত্র জমা দিয়ে কাদের সিদ্দিকী বললেন, ‘আমি কোনো ভাগাভাগিতে নেই’

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আজ বুধবার বেলা একটায় সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারজানা আলমের কার্যালয়ে উপস্থিত হয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এ সময় কাদের সিদ্দিকীর সহধর্মিণী নাসরিন সিদ্দিকী, উপজেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুস সবুর খান, সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা শ ম আমজাদ হোসাইনসহ রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের ভেতর কমপক্ষে ২০-২৫ নেতা-কর্মী উপস্থিত ছিলেন। কার্যালয়ের বাইরে আরও কয়েক শতাধিক নেতা-কর্মী ছিলেন।

Also Read: ভোটারবিহীন নির্বাচন হলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশ: কাদের সিদ্দিকী

মনোনয়নপত্র জমা দেওয়ার পর কাদের সিদ্দিকী ইউএনও কার্যালয়ের সামনে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন। বিএনপি ভোটে অংশ না নেওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আসলে বিএনপি ইদানীং দেশের জন্য ভাবছে না। তারা আন্তর্জাতিক ক্ষমতার দ্বারা সরকারে যেতে চায়। ভোটাররা ভোট দিতে না এলে নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে না, তবে প্রচুর পরিমাণ ভোটার ভোট দিতে এলে গ্রহণযোগ্যতা পাবে। আমি চাই, একটি স্বচ্ছ নির্বাচন। নির্বাচনের কোন দল এল, আর এল না, সেটি বড় কথা নয়। আমি চাই, সরকারের প্রভাবমুক্ত একটি নির্বাচন। জনগণ স্বতঃস্ফূর্তভাবে তাঁদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারল কি না, এটাই গুরুত্বপূর্ণ।’

আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা বা আসন ভাগাভাগি হচ্ছে কি না, এমন প্রশ্নের জবাবের কাদের সিদ্দিকী বলেন, ‘আমি এগুলো বুঝি না। আমি কোনো ভাগাভাগিতে নেই। যদি ভাগাভাগি করতাম, তাহলে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের সঙ্গে হাত মেলাতাম।’

Also Read: এবার গামছাও আছে, লাঙ্গলও আছে, ধানের শীষ নাই তাতে কী: কাদের সিদ্দিকী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীন নির্বাচন সঠিক হবে কি না, এমন প্রশ্নের জবাবে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘আমরা তো প্রধানমন্ত্রীর অধীন নির্বাচন করছি না। আমরা করছি, নির্বাচন কমিশনের অধীন।’

ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফারজানা আলম প্রথম আলোকে বলেন, এ আসনে এ পর্যন্ত চারজন মনোনয়নপত্র নিয়েছেন। আজ বঙ্গবীর কাদের সিদ্দিকী প্রথম মনোনয়নপত্র জমা দিলেন।

Also Read: বঙ্গবন্ধুর খুনিরাও আমার বোনের আশপাশেই আছে: কাদের সিদ্দিকী

বঙ্গবীর কাদের সিদ্দিকী সর্বশেষ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। টাঙ্গাইল-৮ আসনে সেবার তিনি গামছা প্রতীক নিয়ে তৃতীয় হয়েছিলেন। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত শওকত মোমেন শাহজাহান কাদের সিদ্দিকীর চেয়ে এক লাখ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন। ২০১৪ সালে দশম সংসদ নির্বাচন তাঁর দল বর্জন করেছিল। ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনে ঋণ খেলাপির কারণে কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হয়। পরে তাঁর মেয়ে কুঁড়ি সিদ্দিকী ওই নির্বাচনে অংশ নেন। ওই নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম সংসদ সদস্য নির্বাচিত হন।

এবার টাঙ্গাইল-৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়। তিনি প্রয়াত শওকত মোমেন শাহজাহানের ছেলে। আগামীকাল বৃহস্পতিবার অনুপম মনোনয়নপত্র জমা দেবেন বলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার জানিয়েছেন।

Also Read: নির্বাচন খেলার মতো, খেলা শেষে একসঙ্গে চলতে হয়: কাদের সিদ্দিকী