Thank you for trying Sticky AMP!!

বিদেশিরা গোয়েন্দা দিয়ে নির্বাচনের তথ্য সংগ্রহ করছে: আহসান হাবিব

পিরোজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে মঙ্গলবার প্রেস ব্রিফিং করেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান

নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, ‘আমাদের নির্বাচনের প্রতি দেশি–বিদেশি সবার আগ্রহ রয়েছে। বিদেশিরা প্রাইভেট গোয়েন্দা নিয়োগ করে নির্বাচনসংক্রান্ত বিভিন্ন তথ্য সংগ্রহ করছে। তাই সবাই নির্বাচনি আইন ও বিধি মেনে চলুন।’

আজ মঙ্গলবার দুপুরে পিরোজপুর জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জেলার তিনটি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও অন্য বিষয়ে মতবিনিময় সভা শেষে প্রেস বিফিংয়ে তিনি এসব কথা বলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিপুলসংখ্যক দেশি-বিদেশি পর্যবেক্ষকের নজরদারিতে থাকবেন বলে জানান তিনি।

আহসান হাবিব খান আরও বলেন, বর্তমান কমিশন অবাধ, সুষ্ঠু ও উৎসবমুখর নির্বাচনের বিষয়ে অঙ্গীকারবদ্ধ। ভোটারেরা যাতে নির্বিঘ্নে, নিরাপদে ও নির্ভয়ে ভোটকেন্দ্রে যেতে পারেন, সে পরিবেশ সবাইকে মিলে তৈরি করতে হবে। ভোটারদের ভোটকেন্দ্রে আসার বিষয়ে আগ্রহ বাড়াতে হবে।

সরকারি কর্মকর্তাদের ব্যাপারে মো. আহসান হাবিব খান বলেন, যদি কোনো কেন্দ্রে একটা জালভোট পড়ে, তবে সে কেন্দ্র বন্ধ হয়ে যাবে। জালভোট যেখানে পড়বে, সে কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা এবং যাঁরা সরকারিভাবে কেন্দ্রের দায়িত্ব পালন করবেন, তাঁরা চাকরিচ্যুত হবেন। নির্বাচনের প্রাক্কালে অহেতুক পুলিশি গ্রেপ্তার বা হয়রানিমূলক মামলা করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

Also Read: ভোটে কারচুপি হলে সেই ভোটকেন্দ্রের ভোট বাতিল করা হবে: ইসি আহসান হাবিব

ইসি বলেন, যাঁর যাঁর অবস্থান থেকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে এবং অতীত থেকে শিক্ষা নিয়ে ইসি একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন উপহার দিতে চায়। প্রতিপক্ষের ওপর ব্যক্তিগত আক্রোশ, তাঁদের বাড়িঘর এবং ব্যবসাপ্রতিষ্ঠানের ওপর হামলা থেকে বিরত থাকতে হবে। সর্বপ্রকার সুযোগ–সুবিধা নির্বাচন কমিশন গণমাধ্যমকে দিচ্ছে, যাতে করে নির্বাচন কমিশনের চোখ ও কান হিসেবে সাংবাদিকেরা মাঠপর্যায়ে কাজ করতে পারেন।

এর আগে আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী সভাপতিত্ব করেন। অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের উপপুলিশ পরিদর্শক (ডিআইজি) মো. জামিল হাসান। এ সময়ে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান ও পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

Also Read: ভোটারদের কেন্দ্রে আসার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করা হবে: ইসি আহসান হাবিব