Thank you for trying Sticky AMP!!

কলাপাড়া উপজেলার শিববাড়িয়া নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতু

টোল ৯০ টাকা বেশি নিয়ে জরিমানা গুনলেন ৫৫ হাজার

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার শেখ রাসেল ও শেখ জামাল সেতু দিয়ে চলাচলকারী যাত্রীবাহী বাসের নির্ধারিত টোল ৯০ টাকা। কিন্তু পর্যটকবাহী বাস থেকে ইজারাদার ১৮০ টাকা করে রাখছিলেন। সেতু দুটি পার হয়ে পর্যটকদের কুয়াকাটা সমুদ্রসৈকতে যেতে হয়। পর্যটকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে টোল বেশি নেওয়ায় সেতুর ইজারাদারকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শনিবার দুপুরে অতিরিক্ত টোল আদায় করায় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর হোসেন এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কলাপাড়া উপজেলার শিববাড়িয়া নদীর ওপর নির্মিত শেখ রাসেল সেতু ও সোনাতলা নদীর ওপর নির্মিত শেখ জামাল সেতুর ইজারাদার মেসার্স রফিক এন্টারপ্রাইজের মালিক। অতিরিক্ত টোল নেওয়ায় শেখ রাসেল সেতুর জন্য ২৫ হাজার ও শেখ জামাল সেতুর জন্য ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

কলাপাড়ার ইউএনও মো. জাহাঙ্গীর হোসেন প্রথম আলোকে বলেন, সেতু দুটির যাত্রীবাহী বাসের টোলের পরিমাণ ৯০ টাকা। কিন্তু ইজারাদার পর্যটকবাহী বাসগুলোকে টার্গেট করে ১৮০ টাকা ভাড়া আদায় করছে। পর্যটকদের কাছ থেকে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে যান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই জরিমানা করেন। অতিরিক্ত টোল আদায় বন্ধে এখন থেকে নিয়মিত অভিযান চালানো হবে।