Thank you for trying Sticky AMP!!

দিনাজপুরে শ্যালো মেশিন স্থাপন করতে গিয়ে পুরোনো গ্রেনেড উদ্ধার

গ্রেনেডটি উদ্ধার করে দিনাজপুরের ফুলবাড়িয়া থানায় রাখা হয়েছে

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় শ্যালো মেশিনের পাম্প স্থাপন করতে গিয়ে মাটির নিচ থেকে একটি মরিচা পড়া গ্রেনেড উদ্ধার করা হয়েছে। আজ রোববার রাত আটটায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের কৃষক আবদুর রাজ্জাকের কলাবাগান থেকে গ্রেনেডটি উদ্ধার হয়।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশ্রাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শ্রমিকেরা গ্রেনেডটি উদ্ধার করে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে নিয়ে যান। সেখান থেকে বর্তমানে থানায় রাখা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকেলে দৌলতপুর ইউনিয়নের ভবনচুর গ্রামের কৃষক আবদুর রাজ্জাকের কলাবাগানে শ্যালো মেশিন স্থাপনের কাজ চলছিল। হঠাৎ বোরিং করা শ্যালো মেশিন দিয়ে পানি ওঠা বন্ধ হয়ে যায়। এ সময় মিস্ত্রিরা পাইপটি ওপরে তুললে পাইপের মুখে মরিচা পড়া লোহার গ্রেনেডসদৃশ বস্তুটি আটকে থাকতে দেখেন। পরে আবদুর রাজ্জাক সেটি পার্শ্ববর্তী খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান এনামুল হকের কাছে জমা দেন। চেয়ারম্যান পুলিশকে বিষয়টি জানান। পরে পুলিশ গ্রেনেডটি উদ্ধার করে ফুলবাড়ী থানায় নিয়ে আসে।

ওসি আশ্রাফুল ইসলাম বলেন, গ্রেনেডসদৃশ বস্তুটি জং ধরা। তাতে ১৯৬৬ সাল লেখা দেখা গেছে। ধারণা করা হচ্ছে, গ্রেনেডটি অনেক পুরোনো। মুক্তিযুদ্ধকালীন হতে পারে। আদালতের মাধ্যমে পরবর্তী সময়ে বিষয়টির নিষ্পত্তি করা হবে। ইতিমধ্যে এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।