Thank you for trying Sticky AMP!!

সমাবেশে যোগ দিতে গিয়ে গ্রেপ্তার বিএনপি নেতার মৃত্যু হলো কাশিমপুর কারাগারে

চট্টগ্রাম মহানগরের মোহরা ওয়ার্ড বিএনপির সহসভাপতি গোলাপুর রহমান

চট্টগ্রাম মহানগরের মোহরা ওয়ার্ড বিএনপির সহসভাপতি গোলাপুর রহমান (৬৩) ঢাকার কাশিমপুর কারাগারে মৃত্যুবরণ করেছেন। আজ শনিবার সন্ধ্যা সাতটার দিকে কাশিমপুর হাই সিকিউরিটি কারাগার থেকে এক কর্মকর্তা গোলাপুর রহমানের ছেলেকে টেলিফোনে তাঁর মৃত্যুর খবর দেন। লাশ আনার জন্য ঢাকায় যেতে বলেন। ওই কর্মকর্তা জানান, বেলা দুইটার দিকে তিনি অসুস্থ বোধ করলে তাঁকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয় এবং সন্ধ্যা সাতটার দিকে তাঁর মৃত্যু হয়।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে যোগ দিতে গিয়ে তিনি গ্রেপ্তার হন। সমাবেশের আগের দিন সন্ধ্যায় চান্দগাঁও থানা বিএনপির সভাপতি মোহরা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আজম ও গোলাপুর রহমানসহ সাতজনকে পল্টনের বিএনপি অফিসের সামনে থেকে পুলিশ গ্রেপ্তার করেছিল। এর পর থেকে তাঁরা কাশিমপুর কারাগারে ছিলেন।

কারা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, দুপুরে কারাগারের ভেতর অসুস্থ হয়ে পড়েন গোলাপুর রহমান। তাঁকে উদ্ধার করে কারা হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর অবস্থার অবনতি হয়। পরে তাঁকে কারা অ্যাম্বুলেন্সে দ্রুত গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর বিরুদ্ধে পল্টন থানায় বিস্ফোরক আইনে মামলা ছিল। আইনিপ্রক্রিয়া শেষে মরদেহ নিহত ব্যক্তির স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার মোহাম্মদ লুৎফর রহমান বলেন, আইনিপ্রক্রিয়া শেষে লাশ তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।