Thank you for trying Sticky AMP!!

রাজবাড়ী রেলস্টেশনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে

ঈদ উপলক্ষে ট্রেন ও বগির সংখ্যা বাড়ানো হবে: রেলমন্ত্রী

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রীদের চলাচলের সুবিধার্থে ট্রেন ও বগির সংখ্যা বাড়ানো হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে রাজবাড়ী রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে ঢাকা থেকে আসা আন্তনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রাজবাড়ীতে আসেন রেলমন্ত্রী। এ সময় রেলমন্ত্রীর সহধর্মিণী সাহিদা হাকিম, জেলা প্রশাসক আবু কায়সার খান, জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম শফিকুল মোরশেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রেজাউল করিম, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলীউজ্জামান চৌধুরী, রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমনাথ বসু, রাজবাড়ী রেলওয়ে স্টেশনের মাস্টার তন্ময় কুমার দত্তসহ আওয়ামী লীগের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।

ট্রেন থেকে নামার পর রাজবাড়ী রেলস্টেশনে রেলমন্ত্রীকে অভ্যর্থনা জানানো হয়। এরপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি। রেলস্টেশন পরিদর্শন শেষে সার্কিট হাউসে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়। দুই দিনের সফরে তিনি রাজবাড়ীতে এসেছেন।

রোজা ও ঈদ উপলক্ষে ট্রেন বাড়ানোর বিষয়ে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেন, ‘ইতিমধ্যে ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৭-৮ তারিখে আমাদের মিটিং আছে। আমরা ট্রেনের বগি বাড়াব। শুধু অনলাইনেই টিকিট বিক্রি নয়, স্টেশনগুলোতেও টিকিট বিক্রির ব্যবস্থা করা হবে। এই বগিগুলো আলাদা হবে। বসা প্যাসেঞ্জারের (যাত্রী) পাশাপাশি দাঁড়ানো প্যাসেঞ্জারও যাইতে পারবেন।’

রেলের লোকবল-সংক্রান্ত এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘এখন অনেক রেলস্টেশনে স্টেশনমাস্টার নেই। স্টেশনমাস্টার ও চালক নিয়োগের বিষয়টি প্রক্রিয়াধীন। ইতিমধ্যে লিখিত পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষায় যাঁরা পাস করবেন, তাঁদের নিয়োগ দেওয়া হবে।’

রাজবাড়ী হয়ে পদ্মা সেতু দিয়ে আন্তনগর সুন্দরবন এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস ও কমিউটার ট্রেন নকশিকাঁথা ঢাকায় চলাচল করছে। এসব ট্রেনের মধ্যে দুটি খুলনা থেকে, একটি যশোরের বেনাপোল থেকে এবং একটি রাজশাহী ছেড়ে আসে। নকশিকাঁথা ট্রেনটি প্রতিদিন যাতায়াত করে। সুন্দরবন এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস টেনগুলো সপ্তাহে এক দিন বন্ধ থাকে।