Thank you for trying Sticky AMP!!

গ্রেপ্তার

পাবনায় ১২টি ট্রাক থেকে ২৪২ টন ভারতীয় চিনি জব্দ, গ্রেপ্তার ২৩  

পাবনার বেড়া উপজেলার কাজীরহাট ফেরিঘাট থেকে ১২টি ট্রাকবোঝাই ২৪২ টন ভারতীয় চিনি জব্দ করেছে গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চিনিগুলো জব্দ করা হয়। এ ঘটনায় ট্রাকের চালক ও সহযোগীসহ ২৩ জনকে গ্রেপ্তার করেছে ডিবি।

পাবনা জেলা ডিবি পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সন্ধ্যা সাতটার দিকে কাজীরহাট ফেরিঘাট এলাকায় অভিযান চালায় ডিবি। অভিযানে চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে আসা ১২টি ট্রাকবোঝাই চিনি পাওয়া যায়। এসব চিনির ওজন ২৪২ টন। এ সময় চিনিবাহী ট্রাকগুলো জব্দের পাশাপাশি ২৩ জনকে আটক করা হয়। জব্দ করা চিনির বাজারমূল্য সাড়ে তিন কোটি টাকা।

ডিবি পুলিশ সূত্রে জানা গেছে, চিনিগুলো চোরাচালানের মাধ্যমে ১২টি ট্রাকে সিলেটের ভারতীয় সীমান্ত থেকে আনা হচ্ছিল। প্রথমে সিলেটের জৈন্তাপুর থানার হরিপুর বাজারে আনা হয়। এরপর বেড়ার কাজীরহাট ফেরিঘাটে এনে রাখা হয়। চিনির ট্রাকগুলো পাবনাসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় পাঠানোর পরিকল্পনা ছিল চোরাকারবারিদের। ট্রাকচালক ও তাঁদের সহকারীরা মুঠোফোনে কল আসার অপেক্ষায় ছিলেন। সিলেটের জনৈক রুবেল মুঠোফোনে যেখানে পাঠাতে বলবেন, সেখানেই চিনি পাঠানোর প্রস্তুতি চলছিল।

এ ঘটনায় জেলা ডিবি পুলিশের উপপরিদর্শক (এসআই) বেনু রায় বাদী হয়ে গতকাল দিবাগত রাত দুইটার দিকে আমিনপুর থানায় ২৩ জনকে আসামি করে একটি মামলা করেন। পরে আটক ২৩ জনকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান মাহমুদ প্রথম আলোকে বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি নিয়ে আসছিলেন। কাজীরহাট থেকে পাবনাসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় চিনি পাঠানো হতো। সিলেট থেকে চালকদের মুঠোফোনের মাধ্যমে নির্দিষ্ট স্থানে চিনি পাঠানোর নির্দেশ দেওয়া হতো। এর সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।