Thank you for trying Sticky AMP!!

সরকারি প্রটোকল নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। গতকাল দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে

প্রটোকল নিয়ে মনোনয়নপত্র জমা, হুইপ সামশুল হককে তলব

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে পুলিশের প্রটোকল ও জাতীয় পতাকাবাহী গাড়ি নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। তাঁকে রোববারের মধ্যে সশরীর কমিটির কাছে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বেলা সোয়া দুইটার দিকে জাতীয় পতাকাবাহী গাড়ি ও পুলিশ প্রটোকল নিয়ে এসে মনোনয়নপত্র জমা দেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। তিনি চট্টগ্রাম-১২ (পটিয়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

এ নিয়ে গতকাল বিকেলে প্রথম আলো অনলাইন সংস্করণে ‘সরকারি প্রটোকলে ও জাতীয় পতাকাবাহী গাড়িতে এসে মনোনয়নপত্র জমা দিলেন হুইপ সামশুল’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এরপর আজ শুক্রবার তাঁকে কারণ দর্শানোর নোটিশ দেয় নির্বাচনী অনুসন্ধান কমিটি।

হুইপ সামশুল হক চৌধুরী

চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান সিনিয়র সহকারী জজ (পটিয়া) শেখ মো. মহিবুল্লাহ এই নোটিশ দেন। নোটিশে বলা হয়, ‘আপনি জনাব সামশুল হক চৌধুরী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ আসনের একজন স্বতন্ত্র প্রার্থী। আপনার বিরুদ্ধে নির্বাচন কমিশন ও দৈনিক প্রথম আলোর অনলাইন সংস্করণে প্রকাশিত সংবাদের সূত্রে অভিযোগ আনা হয় যে আপনি গত ৩০ নভেম্বর বেলা দুইটায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আসেন। এ সময় আপনার গাড়িতে জাতীয় পতাকা ছিল এবং সামনে চট্টগ্রাম নগর পুলিশের একটি গাড়ি ছিল, যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা, ২০০৬-এর বিধি ১৪(১) ও ১৪(২)-এর সুস্পষ্ট লঙ্ঘন। এই অবস্থায় আগামী ৩ ডিসেম্বর ২০২৩-এর মধ্যে কমিটির কাছে এ বিষয়ে ব্যাখ্যা জমা দিতে নির্দেশ দেওয়া হলো।’  

পটিয়া সিনিয়র সহকারী জজ আদালতের বেঞ্চ সহকারী অনি গুপ্ত প্রথম আলোকে বলেন, বৃহস্পতিবারের ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে ব্যাখ্যা চাওয়া হয়েছে। তাঁকে ৩ ডিসেম্বরের (রোববার) মধ্যে আদালতে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে।