Thank you for trying Sticky AMP!!

নুরুল হককে ৭ কার্যদিবসের মধ্যে হাজির হতে ব্রাহ্মণবাড়িয়ার আদালতের নির্দেশ

নুরুল হক নুর

ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুরকে আগামী সাত কর্মদিবসের মধ্যে হাজিরের নির্দেশ দিয়ে সমন জারি করেছেন আদালত। ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতির দায়ের করা মামলায় আজ বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালতের বিচারক আরেফিন আহমেদ এই আদেশ দেন।

মামলার আরজিতে বলা হয়েছে, ২০২০ সালের ১৬ ডিসেম্বর রাতে ফেসবুক লাইভে আসেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক। সেখানে তিনি সরকার ও সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে মানুষকে উসকে দেওয়ার চেষ্টা করেন। এ ছাড়া নুরুল হক নির্বাচন কমিশনকে ‘বেহুদা কমিশন’, মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে ‘বঙ্গবন্ধুর আদর্শবিরোধী’ এবং ছাত্রলীগ নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন। এ ছাড়া মামলার বাদী ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেনের নাম উল্লেখ করেও অশালীন মন্তব্য করেন।

বাদীপক্ষের আইনজীবী জানান, যদি সাত কর্মদিবসে যদি নুরুল হক আদালতে হাজির না হন, তাহলে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।

এ ঘটনায় জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন বাদী হয়ে ওই বছর ২০ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নুরুল হকের বিরুদ্ধে মামলা করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য সদর থানা-পুলিশকে নির্দেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন প্রথম আলোকে বলেন, ‘সরকার, নির্বাচন কমিশন, বাংলাদেশ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নিয়ে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করার কারণে দুই বছর আগে নুরুল হকের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে মামলা করি। ওই মামলায় আজ আদালত নুরুল হককে হাজির হতে সমন জারি করেছেন।’

বাদীপক্ষের আইনজীবী ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান জানান, তদন্ত শেষে পুলিশ আদালতে প্রতিবেদন দাখিল করেছে। প্রতিবেদন দাখিলের পর আজ শুনানিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সদর) আদালত নুরুল হককে আগামী সাত কর্মদিবসের মধ্যে হাজিরের জন্য সমন জারি করেছেন। মফিজুর রহমান আরও জানান, যদি সাত কর্মদিবসে যদি নুরুল হক আদালতে হাজির না হন, তাহলে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হবে।