Thank you for trying Sticky AMP!!

বান্দরবানের চার উপজেলায় ভ্রমণের নিষেধাজ্ঞা ৪ নভেম্বর পর্যন্ত বাড়ল

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দুবাজার

বান্দরবানের চারটি উপজেলায় নিরাপত্তার কারণে পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞা আগামী ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ রোববার জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

নিষেধাজ্ঞার আওতায় থাকা উপজেলা চারটি হচ্ছে রুমা, রোয়াংছড়ি, থানচি ও আলীকদম। ২৩ অক্টোবর থেকে আলীকদম ও থানচি উপজেলায় এবং এর দুই দিন আগে থেকে রুমা ও রোয়াংছড়িতে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

Also Read: বান্দরবানের ৪ উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা

জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বান্দরবান সেনা রিজিয়নের চিঠির আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনা করে ২৩ অক্টোবর জারি করা পর্যটক ভ্রমণ নিষেধাজ্ঞা ৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। জনস্বার্থে রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদম উপজেলায় দেশি–বিদেশি পর্যটকদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

Also Read: বান্দরবানে মাসিক ৩ লাখ টাকার বিনিময়ে জঙ্গিদের প্রশিক্ষণ দেয় কেএনএফ

৯ অক্টোবর থেকে রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়ন ও বান্দরবানের রোয়াংছড়ি ও রুমা উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান চলছে।

জেলা ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট ব্যক্তিরা জানিয়েছেন, দুর্গম পাহাড় জঙ্গি গোষ্ঠীর প্রশিক্ষণ ও অবস্থানের তথ্যের ভিত্তিতে বান্দরবানের চারটি উপজেলায় এবং রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নে অভিযান চলছে। অভিযানে গত ২১ অক্টোবর সাতজন জঙ্গি ও তিনজন কুকিচিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যকে নিরাপত্তা বাহিনী গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। একই সঙ্গে বিপুল পরিমাণ অস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

Also Read: বান্দরবানে নতুন সশস্ত্র গোষ্ঠী কারা এই কেএনএফ