Thank you for trying Sticky AMP!!

রাজৈরে আওয়ামী লীগ নেত্রীর মানহানির মামলায় নিজ দলের এক নেতার কারাদণ্ড

আবদুস সালাম খন্দকার

মাদারীপুরের রাজৈরে আওয়ামী লীগের এক নেত্রীর মানহানির মামলায় তাঁর বিরোধী পক্ষের এক নেতাকে এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে ওই নেতাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে মাদারীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১-এর বিচারক মো. সাদিক আল হাসান এ রায় দেন।

Also Read: রিজভীর বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা করলেন হিরো আলম

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আবদুস সালাম খন্দকার (৪৮)। তিনি রাজৈর উপজেলা আওয়ামী লীগের একাংশের (আ ফ ম বাহাউদ্দিন নাছিম পক্ষ) সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন। মামলার বাদী ফরিদা হাসান উপজেলা আওয়ামী লীগের অপর অংশের কমিটির (শাহজাহান খান পক্ষ) যুগ্ম-আহ্বায়ক পদে রয়েছেন। তিনি রাজৈর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান।

Also Read: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: ফরিদপুরে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

মামলার আরজি সূত্রে জানা যায়, উপজেলার খালিয়া রাজারাম ইনস্টিটিউট মাঠে ২০২২ সালের ৩১ আগস্ট বিকেলে আওয়ামী লীগের এক সভায় ফরিদা হাসান পল্লবীকে নিয়ে কটূক্তি করেন আবদুস সালাম খন্দকার। বক্তব্যে তিনি ওই নেত্রীর সঙ্গে স্থানীয় দুই জনপ্রতিনিধির সুসম্পর্ক নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। ওই বক্তব্য তখন গণমাধ্যমে প্রকাশিত হয়। এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওই বছর ২৯ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে মানহানির মামলা করেন ওই নেত্রী। এক বছরের বিচারিক প্রক্রিয়া শেষ আজ রায় দেন আদালত।

Also Read: সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে মানহানি ও ক্ষতিপূরণের মামলা বর্তমান চেয়ারম্যানের

রায়ের প্রতিক্রিয়ায় ফরিদা হাসান বলেন, ‘বিজ্ঞ আদালত যে রায় দিয়েছেন, তাতে আমি খুশি। নারীরা রাজনীতি করলে তাঁদের রাজনীতির পথে বাধা হয়ে দাঁড়ান এসব কুরুচিপূর্ণ ব্যক্তিরা। তাই রায় যেন অবিলম্বে কার্যকর হয়, তার দাবি জানাই।’