Thank you for trying Sticky AMP!!

নিখোঁজ বুয়েট শিক্ষার্থীর লাশ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা থেকে উদ্ধার

নিহত বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশ (২৪) নামের এক তরুণের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার বিকেলে লক্ষ্মী নারায়ণ কটন মিলের পেছনে লাশটি পাওয়া যায়। পুলিশ লাশটি উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর নৌ থানা–পুলিশের কাছে হস্তান্তর করেছে।

ফারদিন নূর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের নয়ামাটি এলাকার কাজী নূরউদ্দিনের ছেলে। তবে তাঁরা বর্তমানে রাজধানীর ডেমরার কোনাপাড়া শান্তিবাগ এলাকায় বাস করতেন।

ডিসেম্বরে স্পেনের মাদ্রিদে আয়োজিত একটি ডিবেটিং অনুষ্ঠানে তাঁর অংশ নেওয়ার কথা ছিল। পূর্বশত্রুতার জেরে কেউ ফারদিনকে হত্যা করে থাকতে পারে বলে ধারণা করছে পরিবার।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান প্রথম আলোকে বলেন, ৪ নভেম্বর ফারদিন নূর নিখোঁজ হন। এ ঘটনায় নিখোঁজের বাবা কাজী নূরউদ্দিন রাজধানীর রামপুরা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। লাশ উদ্ধারের পর নারায়ণগঞ্জ সদর নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জিডিতে কাজী নূরউদ্দিন উল্লেখ করেন, ৪ নভেম্বর ফারদিন কোনাপাড়ার বাসা থেকে বুয়েটের আবাসিক হলের উদ্দেশে বের হয়ে যান। শুক্রবার হলে থেকে শনিবার পরীক্ষা দিয়ে বাসায় ফিরে আসার কথা ছিল তাঁর। পরবর্তী সময়ে জানতে পারেন, ফারদিন পরীক্ষায় অংশগ্রহণ করেননি। ছেলের মুঠোফোন নম্বরে তাঁরা যোগাযোগের চেষ্টা করেন। কিন্তু মুঠোফোন বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুঁজি করেও তাঁর সন্ধান পাওয়া যায়নি।

কাজী নূরউদ্দিন প্রথম আলোকে বলেন, লাশ পচে ফুলে গেছে। লাশের সঙ্গে তাঁর ছেলের ব্যবহৃত দামি মুঠোফোন, ঘড়ি ও মানিব্যাগ পাওয়া গেছে। কিছুই খোয়া যায়নি। তাঁর ছেলে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করতেন। ডিসেম্বরে স্পেনের মাদ্রিদে আয়োজিত একটি ডিবেটিং অনুষ্ঠানে তাঁর অংশ নেওয়ার কথা ছিল। পূর্বশত্রুতার জেরে কেউ ফারদিনকে হত্যা করে থাকতে পারে বলে ধারণা করছেন তিনি।