Thank you for trying Sticky AMP!!

সাফারি পার্কে ৫০টি চিত্রা হরিণ দিল গ্রীণ রিসোর্ট

গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ছেড়ে দেওয়া চিত্রা হরিণ

গাজীপুরের শ্রীপুর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ৫০টি চিত্রা হরিণ দিয়েছে স্থানীয় গ্রীণ ভিউ গলফ রিসোর্ট কর্তৃপক্ষ। রোববার দুপুরে আনুষ্ঠানিকভাবে হরিণগুলো হস্তান্তর করা হয়।


বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক সূত্রে জানা গেছে, উপজেলার ভাংনাহাটি গ্রামে গ্রীণ ভিউ গলফ রিসোর্টের ভেতরের একটি খামারে ব্যক্তিগত উদ্যোগে চিত্রা হরিণ পালন করা হয়। ফকির অ্যাপারেলস ও গ্রীণ ভিউ গলফ রিসোর্টের এমডি ফকির মনিরুজ্জামান এর উদ্যোক্তা। গত বছরের ২৪ আগস্ট বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অধিদপ্তরে হরিণ হস্তান্তরের জন্য আবেদন করে রিসোর্ট কর্তৃপক্ষ। তারা হরিণগুলো শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তরের ইচ্ছার কথা জানায়। পরে ৭ সেপ্টেম্বর হরিণ হস্তান্তরের অনুমতি পায় তারা। সে অনুযায়ী, রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের হরিণ শেডের পাশে আনুষ্ঠানিকভাবে সেগুলো হস্তান্তর করা হয়।

চিত্রা হরিণ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের ঢাকা বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা শারমিন আক্তার, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, গ্রিণভিউ গলফ রিসোর্টের উপদেষ্টা বুলবুল ইসলাম প্রমুখ।

বুলবুল ইসলাম বলেন, প্রায় এক যুগ ধরে সরকারি বিধি ও আইন মেনে হরিণ পালন করছেন তাঁরা। ব্যক্তিগত উদ্যোগে পালিত হরিণ যাতে বনের পরিবেশে থাকে এবং সাধারণ জনগণ দেখতে পায়, এ বিষয়টি মাথায় রেখে তাঁরা হরিণগুলো হস্তান্তর করেছেন।

সরকারি পার্কে বেসরকারি উদ্যোক্তার খামার থেকে হরিণ প্রদান বিষয়ে শারমিন আক্তার বলেন, ‘এটি বন্য প্রাণী সংরক্ষণে অনন্য নজির হিসেবেই আমরা দেখছি।’