Thank you for trying Sticky AMP!!

বঙ্গোপসাগরে লঘুচাপ, দেশের কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা

রাজধানীতে বুধবার ২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানিয়েছে দেশের আবহাওয়া দপ্তর। এ সময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, একই সময়ে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

এর আগে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক প্রথম আলোকে বলেন, বুধবারের বৃষ্টির রেশ বৃহস্পতিবারও থাকবে। বৃহস্পতিবারও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একাধিক স্থানে কালবৈশাখীর আঘাত হানারও আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, কালবৈশাখীর প্রবণতা ২২ মার্চ পর্যন্ত থাকবে।

বুধবার রাজধানীতে সকাল ১০টার দিকে চারদিক অন্ধকার করে মেঘ জমে। শুরু হয় মেঘের গর্জন। তবে সেভাবে বৃষ্টি নামেনি। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। একে সামান্য বৃষ্টিই বলেন আবহাওয়াবিদেরা। তবে সিলেটে এ সময় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে। এর পরিমাণ ২২ মিলিমিটার। সিলেটে কালবৈশাখীও বয়ে গেছে।

আবহাওয়াচিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙামাটিতে ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং আর দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১৬ ডিগ্রি সেলসিয়াস।