Thank you for trying Sticky AMP!!

আবহাওয়া অধিদপ্তর

চার বিভাগের দু-এক স্থানে বৃষ্টির পূর্বাভাস

দেশের চার বিভাগের কিছু স্থানে আজ রোববার বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আর বৃষ্টির ফলে আজ রাতের তাপমাত্রা খানিকটা কমে যেতে পারে। তবে কাল সোমবার থেকে তাপমাত্রা আবার বাড়তে থাকবে।

আজ সকাল থেকে কখনো মেঘ, কখনো রোদ দেখা গেছে রাজধানীর আকাশে। তবে দুপুর সাড়ে ১২টার পর থেকে রাজধানীর আকাশ মেঘলা হয়ে আছে। দেশের বেশ কয়েকটি এলাকায় এমন অবস্থা। আবহাওয়া অধিদপ্তর সকাল ৯টায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার বিজ্ঞপ্তিতে বলেছে, আজ রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ফাল্গুনের প্রায় মাঝামাঝি সময়ে এসে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। আবহাওয়া অফিস বলছে, এই বৃষ্টি হচ্ছে মূলত পশ্চিমা লঘুচাপের কারণে। আর এ মাসজুড়েই এমন বৃষ্টি ও মেঘলা আকাশ থাকবে বিচ্ছিন্নভাবে।

বৃষ্টি আর হাওয়ার কারণে গতকাল শনিবার দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা বেশ কমে যায়। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ৯ ডিগ্রি সেলসিয়াস। আজ অবশ্য তাপমাত্রা খানিকটা বেড়ে গেছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রাও তেঁতুলিয়ায়, ১৩ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল রাজধানীর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আর আজ তা বেড়ে হয়েছে ১৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

হঠাৎ গতকাল তাপমাত্রা কমে যাওয়ার পেছনে বৃষ্টি ও দমকা হাওয়াই মূল কারণ বলে জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ কাজী জেবুন্নেছা। তিনি প্রথম আলোকে বলেন, আজ মেঘলা আকাশ, কিছু স্থানে বৃষ্টি এবং দমকা হাওয়ার কারণে রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে কাল থেকে তা আবার বাড়তে থাকবে। কাল বৃষ্টিও কমে যেতে পারে।