Thank you for trying Sticky AMP!!

মামলা

ট্রান্সকমের সিইওসহ ১১ জনের বিরুদ্ধে আরেকটি মামলা

ট্রান্সকম গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সিমিন রহমানসহ ১১ জনের বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে।

গত বৃহস্পতিবার মধ্যরাতে রাজধানীর গুলশান থানায় মামলাটি করেন সিমিন রহমানের ছোট বোন শাযরেহ হক। ৯ মাস আগে মারা যাওয়া তাঁর বড় ভাই আরশাদ ওয়ালিউর রহমানকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ এনে মামলাটি করেন তিনি।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি শাযরেহ হক গুলশান থানায় তিনটি মামলা করেন। তাতে কোম্পানির শেয়ার ও অর্থসম্পদ নিয়ে বিশ্বাস ভঙ্গ ও জালিয়াতির অভিযোগ আনা হয়। ওই তিন মামলায় ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান, সিইওসহ ৮ জন কর্মকর্তাকে আসামি করা হয়।

আইনজীবী সূত্র জানায়, মামলা দায়েরের আগে থেকে দেশের বাইরে আছেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান, সিইও সিমিন রহমান ও হেড অব ট্রান্সফরমেশন যারেফ আয়াত হোসেন। এই অবস্থায় তাঁরা যাতে দেশে ফিরে আইনি প্রক্রিয়ায় বিচারিক কার্যক্রমে অংশ নিতে পারেন, সে জন্য সুরক্ষা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়। ২০ মার্চ হাইকোর্ট রুলসহ আদেশ দেন।

এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করেন শাযরেহ হক। সেই আবেদনের ওপর শুনানি নিয়ে ২১ মার্চ আদেশ দেন চেম্বার আদালত। তাতে ট্রান্সকম গ্রুপের এই তিন শীর্ষ কর্তাকে দেশে ফেরায় বাধা না দিতে এবং দেশে ফেরার ৭২ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।

পুলিশ সূত্র জানায়, ২১ মার্চ দিবাগত রাতে শাযরেহ হক গুলশান থানায় আরেকটি মামলা করেন। তাতে সিমিন রহমান ও যারেফ আয়াত হোসেনসহ ১১ জনকে আসামি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার রিফাত রহমান শামীম প্রথম আলোকে বলেন, ‘মামলা হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।’