Thank you for trying Sticky AMP!!

প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফল আগামী সপ্তাহে হতে পারে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের এমসিকিউ পরীক্ষার ফলাফল আগামী সপ্তাহের মধ্যে হতে পারে। ফলাফল প্রকাশের প্রয়োজনীয় কাজ শেষ পর্যায়ে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

আজ বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তা প্রথম আলোকে বলেন, ‘দ্বিতীয় ধাপের ফল প্রকাশের জন্য আমাদের কাজ চলছে। ফল প্রকাশের সব কাজ শেষ না হওয়া পর্যন্ত নির্দিষ্ট তারিখ ঘোষণা করতে পারছি না। তবে আগামী ১০ দিনের মধ্যে ফল হবে, এটা বলা যায়।’

ওই কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কারিগরি সহযোগিতায় ফল প্রস্তুতের কাজ চলছে। বুয়েট কাজ শেষ করার পর আমাদের জানালে অধিদপ্তরে বৈঠক হবে। সেই বৈঠকের পর পরীক্ষার ফল প্রকাশ করা হবে। তবে ফল অবশ্যই এ মাসে হবে। এমনকি আগামী বুধ বা বৃহস্পতিবারও ফল প্রকাশ করা হতে পারে।’

সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে লিখিত পরীক্ষা ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। ৩ বিভাগের ২২ জেলায় সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১ ঘণ্টার এই এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Also Read: ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি কবে হতে পারে, জানাল পিএসসি

দ্বিতীয় পর্বে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩। ৩ বিভাগে মোট কেন্দ্রের সংখ্যা ছিল ৬০৩টি, কক্ষের সংখ্যা ৯ হাজার ৩৫৭টি।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেওয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেওয়া হচ্ছে। প্রথম ধাপে গত ৮ ডিসেম্বর রংপুর, বরিশাল ও সিলেট বিভাগের আওতাধীন জেলাগুলোয় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম ধাপের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন।