Thank you for trying Sticky AMP!!

রমজানে কুয়েতে অফিস সময় ৪ ঘণ্টা

চার ঘণ্টার অফিস সময়ের পাশাপাশি নারী কর্মীরা ১৫ মিনিট করে বাড়তি দুটি সুযোগ পাবেন

আসন্ন রমজান মাসে কুয়েতে কর্মীদের জন্য অফিস সময় কমিয়ে চার ঘণ্টা করার ঘোষণা দেওয়া হয়েছে। এর সঙ্গে কর্মীদের জন্য আরও দুটি বাড়তি সুযোগ ঘোষণা করা হয়েছে। চার ঘণ্টার অফিস সময়ের পাশাপাশি নারী কর্মীরা ১৫ মিনিট করে বাড়তি দুটি সুযোগ পাবেন। তাঁরা অফিস শুরুর ১৫ মিনিট পর ও অফিস শেষের ১৫ মিনিট আগে অফিস ত্যাগ করতে পারবেন।

অন্যদিকে পুরুষ কর্মীরা সকালে অফিস শুরুর ১৫ মিনিট পর আসতে পারলেও অফিস শেষের পর ১৫ মিনিটসহ মোট ৪ ঘণ্টা ১৫ মিনিট কাজ করবেন। কুয়েতে সিভিল সার্ভিস কমিশনের (সিএসসি) আর্থিক ও প্রশাসনিক–বিষয়ক খাত কর্মীদের কর্মক্ষমতা মূল্যায়ন পর্যালোচনা শেষ করে এ সিদ্ধান্ত নিয়েছে।

Also Read: ফিলিস্তিনিদের বেশ ধরে যেভাবে কাজ করে ইসরায়েলি গুপ্তচর ‘মুস্তারিবিন’

আর্থিক ও প্রশাসনিক–বিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি সালাহ খালেদ আল সাকাবি বলেন, যোগ্য কর্মীরা রমজান মাসে পারফরমেন্স বোনাস পাবেন, যা ২০২৩–২৪ অর্থবছরের বাজেটে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নারী কর্মীরা অফিস শুরুর ১৫ মিনিট পর ও অফিস শেষের ১৫ মিনিট আগে অফিস ত্যাগ করতে পারবেন। অন্যদিকে পুরুষ কর্মীরা সকালে অফিস শুরুর ১৫ মিনিট পর আসতে পারলেও অফিস শেষের পর ১৫ মিনিটসহ মোট ৪ ঘণ্টা ১৫ মিনিট কাজ করবেন।

দেশটির অধিকাংশ মন্ত্রণালয়, সরকারি প্রতিষ্ঠান ও সংস্থা তাদের কর্মীদের কর্মক্ষমতা মূল্যায়ন প্রতিবেদন চূড়ান্ত করেছে। আগামী ১ এপ্রিল নতুন অর্থবছর শুরু হওয়ার আগে এই পর্যালোচনাগুলো সম্পূর্ণ করার গুরুত্বের ওপর জোর দেওয়া হচ্ছে।

Also Read: পেট্রোলিয়াম ইনস্টিটিউটে ৪র্থ-১৩তম গ্রেডে চাকরির সুযোগ