Thank you for trying Sticky AMP!!

পুলিশ নেবে সার্জেন্ট, জানতে হবে মোটরসাইকেল চালানো

বাংলাদেশ পুলিশে সার্জেন্ট পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী যোগ্য প্রার্থীদের অনলাইন আবেদন করতে হবে। আবেদন করা যাবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনের জন্য প্রার্থীর বয়স ২০২২ সালের ২২ ডিসেম্বর তারিখে ১৯ থেকে ২৭ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যাঁদের বয়স ২৭ বছর পার হয়নি, তাঁরাও আবেদন করতে পারবেন।

পুরুষ প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৮ ইঞ্চি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি, সম্প্রসারিত অবস্থায় ৩৪ ইঞ্চি। নারী প্রার্থীর উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে।

Also Read: পাঁচ বিসিএসের মধ্যে সর্বোচ্চ পদ নিয়ে আসছে ৪৫তম বিসিএস

শিক্ষাগত যোগ্যতা

আবেদনের জন্য কমপক্ষে স্নাতক পাস হতে হবে আগ্রহী প্রার্থীদের। মোটরসাইকেল চালনায় দক্ষ হতে হবে। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত হলে এ পদের জন্য আবেদন করতে পারবেন না।

Also Read: স্থাপত্য অধিদপ্তর ১২-১৯তম গ্রেডে নেবে ৪২ কর্মী

আবেদনপদ্ধতি

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এরপর প্রার্থীদের কয়েক ধাপে নির্বাচন করা হবে। ২৫ নভেম্বর থেকে আবেদন শুরু হবে। আবেদন করা যাবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সার্জেন্ট পদে নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেন করলে গ্রেপ্তার ও নিয়োগ বাতিল করা হবে।