Thank you for trying Sticky AMP!!

যে ভুল এখনো ভুলতে পারেননি

‘ইয়োর প্লেস অর মাইন’–এর প্রিমিয়ারে রিজ উইদারস্পুন

তিন দশকের বেশি সময়ের ক্যারিয়ারে অস্কার, গোল্ডেন গ্লোব, বাফটা থেকে এমি—হেন পুরস্কার নেই জেতেননি তিনি। অভিনয় করেছেন প্রশংসিত ও পুরস্কৃত অনেক সিনেমায়। তবে এত দিনেও ক্যারিয়ারের শুরুর দিকে করা একটি ভুলের কথা ভুলতে পারেননি রিজ উইদারস্পুন।

‘ইয়োর প্লেস অর মাইন’ সিনেমার পোস্টার

১০ ফেব্রুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাবে রিজের নতুন সিনেমা ‘ইয়োর প্লেস অর মাইন’। ছবিটির প্রচারে এসে অতীতের ভুল নিয়ে কথা বললেন এ অভিনেত্রী, যে ভুলের সঙ্গে জড়িয়ে আছে রবার্ট ডি নিরোর নাম!

‘ইয়োর প্লেস অর মাইন’–এর প্রিমিয়ারে রিজ উইদারস্পুন ও অ্যাস্টন কুচার

স্মৃতির সরণি বেয়ে ১৯৯১ সালে ফিরে যান রিজ উইদারস্পুন, যখন মার্টিন স্করসেজি ও রবাট ডি নিরো পরিচালক-অভিনেতা জুটির ‘কেপ ফিয়ার’ সিনেমার অডিশন দিয়েছিলেন তিনি। সেই স্মৃতি মনে করে ‘জিমি কিমেল লাইভ!’ অনুষ্ঠানে রিজ বলেন, ‘ছবিটিতে আমি অভিনয়ের সুযোগ পাইনি। কারণ, অডিশনের সময় প্রচণ্ড ভয় পেয়েছিলাম। তখন রবার্ট ডি নিরো সম্পর্কে জানতাম না। অডিশন দিতে গেলে অভ্যর্থনাকারী আমাকে বলেন, “তিনি (ডি নিরো) আমাদের সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ অভিনেতা।”’

অডিশনের সময় কতটা নার্ভাস ছিলেন, তা জানিয়ে রিজ আরও বলেন, ‘এমনিতেই অডিশন নিয়ে নার্ভাস ছিলাম, ডি নিরোকে নিয়ে অভ্যর্থনাকারীর মন্তব্য শুনে আরও ঘাবড়ে যাই। তখন আমার মোটে ১৪ বছর বয়স, “গুডফেলাজ”, “দ্য গডফাদার” কোনোটিই দেখা হয়নি; ফলে আরও নার্ভাস হয়ে পড়েছিলাম।’ সেদিন অডিশনে নার্ভাস থাকায় কোনো কথাই বলতে পারেননি রিজ, স্বভাবতই ছবিটি থেকে বাদ পড়েন।

রিজ উইদারস্পুনের নতুন ছবি মুক্তি পাবে আগামী ১০ ফেব্রুয়ারি

তবে এই গল্পের এখানেই শেষ নয়। এরপর কী হয়েছিল, সেটিও জানিয়েছেন ৪৬ বছর বয়সী অভিনেত্রী, ‘আমি তো ভেবেছিলাম, তিনি (রবাট ডি নিরো) সেদিনের ঘটনা ভুলে যাবেন, অডিশনে যে এতটা খারাপ করেছিলাম, কারও মনে থাকবে না। কিন্তু তিনি পরে বলেছিলেন, “তোমাকে চিনতে পেরেছি।” আমি তো খুব চমকে যাই। তিনি ভেঙে বলেন, “তুমি তো সে–ই, অডিশনে যে একটা শব্দও বলতে পারেনি।”’

রোমান্টিক-কমেডি ঘরানার ছবি ‘ইয়োর প্লেস অর মাইন’–এ রিজের সঙ্গে অভিনয় করেছেন অ্যাস্টন কুচার। অভিনেত্রী ছাড়াও ছবিটির অন্যতম প্রযোজকও রিজ।

Also Read: বেস্টসেলার বই বড় পর্দায় আনছেন রিজ

Also Read: জীবন বদলে দেওয়ার ২০ বছর