Thank you for trying Sticky AMP!!

ইভ্যালি মামলায় শবনম ফারিয়া পেলেন স্থায়ী জামিন

শবনম ফারিয়া

ইভ্যালির এক গ্রাহকের করা মামলায় গত বছরের ডিসেম্বরে আট সপ্তাহের আগাম জামিন পেলেও এবার স্থায়ী জামিন পেলেন অভিনয়শিল্পী শবনম ফারিয়া। গতকাল রোববার তিনি প্রথম আলোকে তাঁর স্থায়ী জামিনের বিষয়টি নিশ্চিত করেন। এখন থেকে তিনি মুক্ত। স্থায়ী জামিন হওয়াতে স্বস্তি প্রকাশ করেছেন এই অভিনয়শিল্পী।

গত বছরের ৪ ডিসেম্বর ইভ্যালির অর্থ আত্মসাতের অভিযোগে তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা, শবনম ফারিয়াসহ ৯ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়। সাদ স্যাম রহমান নামের ইভ্যালির এক গ্রাহক ধানমন্ডি থানায় এই মামলা করেন। মামলায় ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিন, তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা, শবনম ফারিয়াসহ মোট ৯ জনকে আসামি করা হয়। মামলায় বাদী অভিযোগ করেন, আসামিরা তাঁর ৩ লাখ ১৮ হাজার টাকা আত্মসাতে সাহায্য করেছেন। তাঁর টাকা তিনি উদ্ধার করতে পারেননি। তাই তিনি বাধ্য হয়ে মামলা করেছেন। পরে ওই মামলায় আগাম জামিন চেয়ে ১২ ডিসেম্বর হাইকোর্টে জামিনের আবেদন জানান শবনম ফারিয়া। পরদিন ১৩ ডিসেম্বর শবনম ফারিয়ার আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

Also Read: ইভ্যালি ইস্যুতে ৮ সপ্তাহের আগাম জামিন পেলেন মিথিলা ও ফারিয়া

মামলার এজাহার সূত্রে জানা যায়, তাহসান, মিথিলা ও শবনম ফারিয়া ইভ্যালির বিভিন্ন দায়িত্বে ছিলেন। তাঁদের উপস্থিতি এবং তাঁদের বিভিন্ন প্রচারণামূলক কর্মকাণ্ডে আস্থা রেখে প্রতিষ্ঠানটি থেকে পণ্য ক্রয়ের উদ্দেশ্যে বিনিয়োগ করেন সাদ। এ তারকাদের কারণেই তিনি প্রতারিত হয়েছেন বলে অভিযোগে উল্লেখ করেছেন।

Also Read: ‘তিনি কি আমাকে স্বপ্নে দেখে উদ্বুদ্ধ হয়ে অর্ডার দিয়েছেন’

শবনম ফারিয়া

গতকাল হাইকোর্টের দেওয়া আট সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন শবনম ফারিয়া। জামিন স্থায়ী করার আবেদনও করেন আইনজীবী। শুনানি শেষে আদালত তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত শবনম ফারিয়ার স্থায়ী জামিন মঞ্জুর করেন। আদালতে ধানমন্ডি থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক ইশারত আলী এসব তথ্য জানান।