Thank you for trying Sticky AMP!!

হলুদ বাটো মেন্দি বাটো, যাও সোনারগাঁও

বিয়ে করার জন্য যদি আপনার সে রকম প্রস্তুতি থাকে, তাহলে কেবল একটু কষ্ট করে চলে আসতে হবে রাজধানীর পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে। বাদবাকি সবকিছুই পাওয়া যাবে এখানে। আজ বৃহস্পতিবার সকালে হোটেলের উন্মুক্ত প্রাঙ্গণ ওয়েসিসে বসেছে আয়ুশ-নকশা বিয়ে উৎসব। যৌথভাবে এ উৎসবের আয়োজন করেছে দৈনিক প্রথম আলোর মঙ্গলবারের ক্রোড়পত্র নকশা ও ইউনিলিভারের প্রসাধন ব্র্যান্ড আয়ুশ।

আয়ুশ-নকশা বিয়ে উৎসবে মডেল-অভিনেত্রী নাবিলা ও তাঁর বর রিমকে সংবর্ধনা জানানো হয়। ছবি: দীপু মালাকার

‘বিয়ের বাজার দেশেই’—এ ধারণাকে প্রতিষ্ঠা করা লক্ষ্যে পঞ্চমবারের মতো এই আয়োজন হচ্ছে। উৎসব উপলক্ষে ফুলে ফুলে সেজেছে ওয়েসিস প্রাঙ্গণ। সকালে ফুলের গাড়িতে চেপে বিয়ের বাদ্যের তালে তালে সেখানে আসেন উপস্থাপিকা, মডেল ও অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা ও তাঁর বর জোবায়দুল হক রিম। কিছুদিন আগে বিয়ে করেছেন তাঁরা। এ উৎসবে সংবর্ধনা জানানো হয় এ দম্পতিকে। এ সময় তাঁদের স্বাগত জানান প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক ও ফিচার সম্পাদক সুমনা শারমিন।

আয়ুশ-নকশা বিয়ে উৎসব

খোলা আকাশের নিচে করা হয়েছে বিয়ের মঞ্চ। সেখানে নতুন করে মালাবদল করেন নাবিলা-রিম দম্পতি। উৎসবে সংবর্ধিত হয়ে দারুণ আনন্দিত তাঁরা। আগেও বিয়ে উৎসবে এসেছিলেন নাবিলা। তবে আজ এসে রীতিমতো বিস্মিত হয়েছেন তিনি। মঞ্চে বসে নিজের বিয়ের নানা অভিজ্ঞতা ভাগাভাগি করেন তাঁরা। এ সময় উপস্থাপনায় ছিলেন সারা ও সমন্বয়।

এখনো বিয়ে করেননি যাঁরা, তাঁদের জন্য এ উৎসব ও মেলা ঘুরে আসা আবশ্যক। পাত্রী খোঁজা থেকে শুরু করে, বিয়ের সাজসজ্জা, কাপড়, গয়না, আলোকচিত্র থেকে শুরু করে সবকিছু পাওয়া যাবে এই বিয়ের মেলায়। বিয়ের গানবাদ্যের জন্য ময়মনসিংহ ও নেত্রকোনা থেকে এসেছে গানের দল।

এ আয়োজনে রূপসজ্জা প্রতিষ্ঠানের মধ্যে ছিল মাবাব, পারসোনা, ইউনিলিভার, কিউবেলা। পোশাক নিয়ে এসেছে লুবনান, টাঙ্গাইল শাড়ি কুটির, সাদিয়া বেনারসি, ইলেকট্রনিক পণ্য ট্রান্সকম ও ভিশন। খাবারের পসরা সাজিয়ে বসেছে রস, লাভেলো, বানিস ক্রিয়েশন। আসবাব নিয়ে এসেছে রিগ্যাল, অ্যাথেনা, পারটেক্স। ট্রাভেল ও টুরিজমবিষয়ক পরামর্শ দিচ্ছে সোনারগাঁও হোটেল ও কক্সটুডে। কাটারিং সুবিধা দিচ্ছে প্রিমিয়ার কাটারিং। আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে প্রাইম ব্যাংক এবং ফটোগ্রাফিতে আছেন এম আর রানা। এ ছাড়া বিভিন্ন সেবা নিয়ে আছে ওরিয়ন, ইগো ভিশন, এক টাকার আহার। উৎসবটি সরাসরি দেখাচ্ছে নাগরিক টেলিভিশন।