Thank you for trying Sticky AMP!!

আমার তীব্র ভালো লাগা হয়তো তোমাকে বোঝাতে পারিনি

পাঠকের সুখ–দুঃখ, হাসি–আনন্দ, পছন্দ, ভালোলাগা, ভালোবাসাসহ যে কোনো না বলা কথা শুনতে চায় মনের বাক্স। প্রতি সপ্তাহে পাঠকের পাঠানো সেসব লেখা থেকে নির্বাচিত কিছু লেখা আজ প্রকাশিত হলো এখানে

তোমার আগমন

যুদ্ধ শেষে বিধ্বস্ত নগরের মতো ছিল আমার অন্তর, ধ্বংসস্তূপে ঠাসা। চারপাশে কেবল দুঃখ, আঘাত, ক্ষত আর রক্তের গন্ধ। শ্বাস নেওয়া দায়। ঘুমহীন রক্তলাল চোখে ছিল শুধু দুঃস্বপ্ন।
এমনই এক নগরে একদিন তোমার আগমন। আচমকাই দেখি কোকিল ডাকছে কুহু কুহু। নিশ্বাসে পাচ্ছিলাম ফুলের সৌরভ। আহ! কী মিষ্টি সুবাস। ধ্বংসস্তূপ হয়ে ওঠতে থাকে এক মায়ার কানন। এই বোধ হয় ভালোবাসা, এটাই মনে হয় প্রেম। আর নয় অপেক্ষা, প্রিয়তমা আগন্তুক। তোমাকে অভ্যর্থনা জানায় এই নিঃস্ব বালকের উষ্ণ হৃদয়।
তাশদিদ তোহা, ঢাকা

বাধ্য হয়ে মিথ্যা বলেছি

সবকিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু দিন শেষে একটা প্রশ্ন মনে হতো, কোন পথে যাব? আমাকে নিয়ে প্রিয় মানুষগুলোর অনেক প্রত্যাশা। এসব ভাবনায় মিথ্যার আশ্রয় নিয়েছি একবার, যেটা আজও জানে না কেউ। অজানাই থাক। আবারও ধন্যবাদ আপ্পি। কেন, সেটা তুমি তো জানো।
সামিহা নাহিয়ান, বসন্তকুমারী গোপালচন্দ্র সরকারি বালিকা উচ্চবিদ্যালয়, হবিগঞ্জ

এখনো তুমিই আছ

বছর সাত অপেক্ষা। তারপর একদিন জমে থাকা সব গল্প তোমাকে জানিয়ে দিয়েছিলাম। হঠাৎ একদিন তুমিও দূরত্ব ঘোচালে, উত্তরের লিচুভরা ক্যাম্পাস ফেলে চলে এলে এই জ্যামের শহরে। ভেবেছিলাম অপেক্ষার পালা ফুরাল। কল্পনাগুলো এবার বাস্তবের মুখ দেখবে। কিন্তু হায়, তোমার প্রতি আমার তীব্র ভালো লাগা হয়তো তোমাকে বোঝাতে পারিনি। তাই যোগাযোগের পথটা বন্ধ করে দিয়েছ। এখনো নিয়ম করে তোমার খোঁজ করি।
সায়্যিদ, পলাশবাড়ী, গাইবান্ধা

লেখা পাঠানোর ঠিকানা

অধুনা, প্রথম আলো, প্রগতি ইনস্যুরেন্স ভবন, ২০–২১ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

ই-মেইল: adhuna@prothomalo.com

ফেসবুক: facebook.com/adhuna.PA

খামের ওপর ও ই-মেইলের subject–এ লিখুন ‘মনের বাক্স’