Thank you for trying Sticky AMP!!

গতকাল অভিষেক হয়েছে মালিকের

অভিষেকে মাত্র ১ ওভার পেলেন উমরান মালিক

এ অভিজ্ঞতার মধ্য দিয়ে তাঁকেও যেতে হয়েছে। ভারতের হয়ে প্রথম ম্যাচে বল করতে নেমে হার্দিক পান্ডিয়া দিয়েছিলেন ১৯ রান। ভেবেছিলেন এটাই তাঁর শেষ ওভার। কিন্তু মহেন্দ্র সিং ধোনি আস্থা হারাননি। তাঁকে দিয়ে আবার বল করিয়েছেন। আর এরই প্রতিদান মিলেছে। কাল ভারতের হয়ে টস করতে নেমেছিলেন অলরাউন্ডার পান্ডিয়া।

Also Read: উমরানকে এখনই সবকিছু গুলিয়ে খাওয়াতে চান না স্টেইন

গতকাল পান্ডিয়াকে নিজের অভিষেকের স্মৃতি মনে করিয়ে দিয়েছেন উমরান মালিক। আয়ারল্যান্ডের বিপক্ষে কাল ডাবলাইন বৃষ্টিবিঘ্নিত টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়েছে আইপিএলে গতির ঝড় তোলা উমরান। প্রথম ওভারে ১৪ রান দেওয়া উমরানকে আর ফেরাননি পান্ডিয়া। তবে ম্যাচ শেষে ঠিকই মালিককে সাহস জুগিয়েছেন পান্ডিয়া।

Also Read: শচীনের পর উমরানই প্রথম

জাতীয় দলের ক্যাপ বুঝে নিচ্ছেন উমরান

গতকাল বৃষ্টির কারণে আয়ারল্যান্ড-ভারত ম্যাচটি ১২ ওভারে নেমে এসেছিল। ভুবনেশ্বর কুমারে ম্যাচের শুরুটা দারুণ ছিল ভারতের। ৪ ওভারের মধ্যে ৩ উইকেট হারানো স্বাগতিক দল মাত্র ২২ রান তুলেছিল। হ্যারি টেকটর পরের ওভারে ১২ রান এনে দেন অক্ষর প্যাটেলের ওভার থেকে। এরপরই সুযোগ মেলে উমরানের। আইপিএলে পুরোনো বলেই স্বচ্ছন্দ মালিক কাল ষষ্ঠ ওভারে বল পেয়ে মোটেও স্বস্তি পাননি। টেকটরের কারণে নিজের প্রথম ওভারে এক চার ও ছক্কায় দিয়েছেন ১৪ রান। সঙ্গে লেগবাই থেকে এসেছে আরও চার রান।

Also Read: টি-টোয়েন্টিতে ১৫৬-১৫৭ কিমি গতিতে কিছু আসে-যায় না

ইনিংসের বাকি ৬ ওভারে উমরানকে আর ফেরানো হয়নি। আয়ারল্যান্ডের রান অবশ্য তাতে আটকায়নি। যুজবেন্দ্র চাহালের ৩ ওভারে ১১ রানের স্পেলের পরও ৪ উইকেটে ১০৮ রান তুলেছে আয়ারল্যান্ড। টেকটর ৩৩ বলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন। দ্বিতীয় সর্বোচ্চ রান লরকান টাকারের। হার্দিক পান্ডিয়াকে টানা দুই ছয় মারা এই উইকেটকিপার ১৬ বলে ১৮ রান করেছিলেন।

Also Read: আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত উমরান মালিক

বোলিং অ্যাকশনে উমরান

১২ ওভারে ১০৯ রানের লক্ষ্য ৭ উইকেট হাতে রেখেই পূরণ করেছে ভারত। ঈশান কিষানের ১১ বলে ২৬, দীপক হুদার ২৯ বলে ৪৭ ও হার্দিক পান্ডিয়ার ১২ বলে ২৪ রান ম্যাচটা ১৬ বল আগেই শেষ করেছে সফরকারীরা।

Also Read: কাশ্মীরের ছেলে রেকর্ড ভাঙবে, আশায় শোয়েব

আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের মূল দল না নামলেও জয় পাওয়াটাই স্বাভাবিক। ভারতের দর্শকদের তো মূল আগ্রহ ছিল উমরান মালিকের বোলিং দেখার জন্য। একে তো ম্যাচের দৈর্ঘ্য কমে যাওয়ায় খুব বেশি বল করার সুযোগ ছিল না। তার ওপর মাত্র ১ ওভার বল করেছেন উমরান। নিয়মিত ঘণ্টায় ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারা একজনকে এত কম বল করতে দেখে সমর্থকেরা হতাশ হয়েছেন।

Also Read: উমরান মালিককে দেখে পাকিস্তানি কিংবদন্তির কথা মনে হয় ব্রেট লির

দারুণ ব্যাট করেছেন টেকটর

ম্যাচ শেষে তাই অধিনায়ক হিসেবে পান্ডিয়াকে এ ব্যাপারে কথা বলতে হয়েছে, ‘ও ফ্র্যাঞ্চাইজির হয়ে দুর্দান্ত করেছে। কিন্তু আমার মনে হয়েছে, ওর সঙ্গে এ নিয়ে কথাও বলেছি, পুরোনো বলেই ও স্বচ্ছন্দ বোধ করবে। আয়ারল্যান্ড খুব দারুণ ব্যাট করেছে, তাই আমাদের মূল বোলারদের কাছে ফিরতে হয়েছে। হয়তো আগামী ম্যাচে ও পুরো বোলিংয়ের সুযোগ পাবে।’ মূল বোলারদের মধ্যে চাহাল ছাড়াও দুর্দান্ত ছিলেন ভুবনেশ্বর কুমার। ৩ ওভারে মাত্র ১৬ রান দিয়েছেন এই পেসার।

Also Read: উমরানদের গতি দেখে খুশি, আবার দুঃখীও গাভাস্কার

ভুবনেশ্বর অবশ্য ব্যতিক্রম। টেকটরের সামনে ভারতের বাকি পেসাররা অসহায় ছিলেন। অন্য কোনো পেসারই ওভারপ্রতি ১১-এর কম দেননি। পান্ডিয়াও মুগ্ধ টেকটরের পাওয়ার হিটিংয়ে, ‘আজ হ্যারির কিছু শটে আমি স্তব্ধ হয়ে গেছি। ওর ক্রমোন্নতি দেখার অপেক্ষায় আছি।’

Also Read: ভারতীয় দলে সুযোগ পেলেন উমরান, অধিনায়ক লোকেশ রাহুল