Thank you for trying Sticky AMP!!

টি-টোয়েন্টিতে প্রথম ডাবল সেঞ্চুরি কি রোহিতের হবে ?

রোহিতের ব্যাটেই টি-টোয়েন্টি দেখবে প্রথম ডাবল সেঞ্চুরি। ছবি: এএফপি

ওয়ানডেতে তিন-তিনটি ডাবল সেঞ্চুরি দেখেছে তাঁর ব্যাট। ওয়ানডের সর্বোচ্চ ইনিংসও (২৬৪) তাঁর। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবশ্য চারটি সেঞ্চুরির একটিকেও  ডাবলের দিকে নিয়ে যেতে পারেননি রোহিত শর্মা। তাঁর সর্বোচ্চ ইনিংসটা ১১৮ রানের। যেখানে তাঁর চেয়ে বেশি রানের ইনিংস আছে আরও ১২টি, সর্বোচ্চ অ্যারন ফিঞ্চের ৭৬ বলে ১৭২।

 অথচ এই রোহিত শর্মার ব্যাটেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ডাবল সেঞ্চুরি দেখছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

 করোনার কারণে ক্রিকেট নেই। সামাজিক যোগাযোগমাধ্যমেই সরব সবাই। সাক্ষাৎকারও চলছে দূর থেকেই। ক্রিকইনফোতে তেমনই এক সাক্ষাৎকারে যোগ দিয়েছেন ব্রাভো। সাক্ষাৎকারটা মজারই, ২৫টা প্রশ্ন করা হয় সেখানে।

 ব্রাভোকে যেমন একটা প্রশ্ন করা হলো–শচীন টেন্ডুলকার না ব্রায়ান লারা। তাতে অবশ্য নিরাপদ পথেই হেঁটেছেন উইন্ডিজ অলরাউন্ডার। বলে দিলেন, তিনি কোনো একজনকে বেছে নিতে পারবেন না। তারপর তাঁর স্বপ্নের হ্যাটট্রিকের প্রসঙ্গে বললেন, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স আর কাইরন পোলার্ডকে পরপর তিন বলে ফেরাতে পারলে সেটি হবে তাঁর স্বপ্নের হ্যাটট্রিক।

 আর যখন টি-টোয়েন্টিতে প্রথম ডাবল সেঞ্চুরিয়ানের প্রসঙ্গ এল, ব্রাভো খুব একটা না ভেবেই বললেন, 'রোহিত শর্মা।'

 রোহিতের অবশ্য সেঞ্চুরি পেলে সেটিকে বড় করার অভ্যাস আছে। টি-টোয়েন্টিতে তা এখনো সেভাবে দেখা না গেলেও ওয়ানডেতে সেটি দেখা গেছে ভালোভাবেই। ভারতীয় ওপেনার ছক্কাও মারতে পারেন সহজাত দক্ষতায়।

 টি-টোয়েন্টিতেও তাঁর রুদ্ররূপ দেখা গেছে ১১৮ রানের ওই ইনিংসটাতে। শ্রীলঙ্কার বিপক্ষে ইন্দোরে সেই ইনিংসটা এসেছে মাত্র ৪৩ বলে, ১২ চার ও ১০ ছক্কায়। রোহিত পরে বলেছিলেন, সেই ম্যাচটাতে আরেকটু সতর্ক হয়ে খেললে ডাবল সেঞ্চুরিটা পেয়েই যেতে পারতেন!