Thank you for trying Sticky AMP!!

দুর্দান্ত এক বলে রয়কে আউট করেছেন সাকিব

সাকিবকে নিয়ে দলের উল্লাস। ছবি: এএফপি
>
  • স্বপ্নের এক ডেলিভারিতে রয়কে আউট করেছেন সাকিব
  • ৪ ওভারে ২৭ রানে ২ উইকেট সাকিবের
  • ৫ উইকেটে ১৮৭ রান তুলেছে দিল্লি ডেয়ারডেভিলস। 

জেসন রয় ক্রিজে ফেরার একটা চেষ্টা নিয়েছিলেন। কিন্তু স্টাম্প অক্ষত দেখেও খুশি হতে পারলেন না। আম্পায়ারের দিকেও তাকালেন না, সোজা ড্রেসিংরুমের দিকে হাঁটা দিলেন। কী করবেন? সাকিব আল হাসানের অবিশ্বাস্য এক বলের শিকার হয়েছেন মাত্র। আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা করার তো মানে হয় না।

কেমন ছিল বলটি? লেগ ও মিডল স্টাম্পের মাঝে বল পিচ করল। সে বল খেলতে রয় একটু পা এগিয়ে দিলেন। কিন্তু এরপরই সাকিবের বল খেলা দেখাল। বাঁহাতি স্পিনারের স্বপ্নের এক বল হয়ে সে বল বাঁক নিল। বলটা রয়কে পার করার সময় ব্যাটের কোনার ছোঁয়া নিয়ে নিল। শ্রীভতস গোস্বামীর গ্লাভসে আশ্রয় নিতেই তর্জনী উঁচিয়ে উল্লাসে মাতলেন সাকিব। আর রয় একরাশ হতাশা নিয়ে ছাড়লেন মাঠ। স্বপ্নের এক ওভার শেষ হলো সাকিবের।
প্রথম ওভার শেষে সাকিবের বোলিং ফিগার ১-০-৫-২। ষষ্ঠ বলে রয়কে আউট করার আগের বলেই পৃথ্বী শকে আউট করেছেন সাকিব। তবে ধারাভাষ্যকক্ষ রয়ের আউট নিয়েই ব্যস্ত থাকল। ঘুরেফিরে বারবার সাকিবের বলে রয়ের বোকা বনে যাওয়ার রিপ্লে দেখানো হচ্ছিল। এমন দুর্দান্ত বল এ সচরাচর দেখা যায় না! পরের দুই ওভারেও দিল্লির ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলে দিয়েছিলেন সাকিব। তিন ওভার শেষে মাত্র সাকিবের বোলিং ফিগার ৩-০-১৪-২। ১৫তম ওভারটাই শুধু মনমতো হলো না। এক চার ও এক ছক্কায় এল ১৩ রান। ২৭ রানে ২ উইকেট পেয়ে তৃপ্ত থাকতে হলো সাকিবকে।
সাকিব ও সন্দীপ শর্মার কিপটে বোলিংও ঋষভ পন্তকে থামাতে পারেনি। মাত্র ৫৬ বলে সেঞ্চুরি তুলে নিয়েছেন পন্ত। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ১২৮ রানের সুবাদেই ১৮৭ রান তুলেছে দিল্লি ডেয়ারডেভিলস।