Thank you for trying Sticky AMP!!

সিটি ক্লাবের বিপক্ষে মোহামেডানের হয়ে সেঞ্চুরি করেছেন ইমরুল কায়েস

ইমরুলের সেঞ্চুরি, সাতে নেমে সাকিব কত রান করলেন

আয়ারল্যান্ড টেস্ট চতুর্থ দিনে শেষ না হলে আজ বাংলাদেশ দলের হয়ে মাঠে থাকার কথা ছিল সাকিব আল হাসানের। একদিন আগে টেস্ট শেষ হয়ে যাওয়ায় আজ মোহামেডানের জার্সিতে নেমেছেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে

বিকেএসপির তিন নম্বর মাঠে সিটি ক্লাবের মুখোমুখি হয়েছে মোহামেডান। এবারের মৌসুমে এটি সাকিবের দ্বিতীয় ম্যাচ। এর আগে ৩১ মার্চ চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি–টোয়েন্টি খেলে রাতে ঢাকা ফিরে পরদিন শেখ জামালের বিপক্ষে খেলেন সাকিব।

সেদিন চার নম্বরে ব্যাট করলেও আজ নেমেছেন সাত নম্বরে, ইনিংসের ৪৪তম ওভারে। শেষ ওভারের চতুর্থ বলে রায়ান রাফসানের স্পিনে ক্যাচ দেওয়ার আগে ১৬ বলে ২৬ রান করেন সাকিব। ইনিংসটিতে ছিল ২টি চার ও ১টি ছয়।

সাকিব নামার আগে মোহামেডানের রানের চাকা সচল রাখেন অধিনায়ক ইমরুল কায়েস। মাহমুদউল্লাহ রিয়াদ ও মাহিদুল ইসলামের সঙ্গে দুটি বড় জুটি গড়ার পথে ১০৮ বলে সেঞ্চুরি তুলে নেন ইমরুল। লিস্ট এ ক্যারিয়ারে এটি তাঁর ১২তম সেঞ্চুরি।

ইমরুল শেষ পর্যন্ত ১২১ বলে ১১৪ রানে স্বেচ্ছা অবসর নেন। ইনিংসটিতে ১০টি চারের সঙ্গে ছিল ৩টি ছয়। ইমরুল উঠে গেলে তাঁর জায়গায় নামেন সাকিব।

Also Read: সাকিবের ফেরার ম্যাচে জয়ের দেখা পেল মোহামেডান

মোহামেডানের ইনিংসে ইমরুলের পর দ্বিতীয় সর্বোচ্চ ৭১ রান করেন মাহমুদউল্লাহ। ৪৩ বলে পঞ্চাশ পূর্ণ করা মাহমুদউল্লাহ ৭টি চারের সঙ্গে মারেন ৪টি ছয়।

এ ছাড়া উইকেটকিপার–ব্যাটসম্যান মাহিদুল ইসলাম খেলেন ৫২ বলে ৬৫ রানের ইনিংস। ইমরুল–মাহমুদউল্লাহ জুটিতে ১২১ আর ইমরুল–মাহিদুল জুটিতে ৭৯ রান পায় মোহামেডানের।

Also Read: যে কারণে সাকিব হেলিকপ্টারে বিকেএসপি ছাড়লেন

একটি সেঞ্চুরি ও দুটি ফিফটি ইনিংসে ভর করে সিটি ক্লাবের বিপক্ষে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪৮ রান তুলেছে মোহামেডান। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে এটি দলগত তৃতীয় সর্বোচ্চ। লিগের প্রথম পাঁচ ম্যাচে জয়হীন থাকা মোহামেডান শেষ দুই ম্যাচে জয় পেয়েছিল।

৭ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় মোহামেডান ৮ নম্বরে। ৬ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে আছে সিটি ক্লাব।

Also Read: ‘অস্ত্র থাকলেই সেটি ব্যবহার করার দরকার নেই’