Thank you for trying Sticky AMP!!

আইপিএল খেলতে বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়েছেন সাকিব, মোস্তাফিজ ও লিটন

আইপিএলের জন্য সাকিবদের ছাড়বেন হাথুরু, তবে ...

কোচ চন্ডিকা হাথুরুসিংহে নীতিগতভাবে রাজি। সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানলিটন দাসকে আইপিএলের জন্য ছাড়া যায়। তবে কাকে কখন ছাড়বেন, সেটাই প্রশ্ন। তিনজনই অবশ্য একই সময়সীমার কথা উল্লেখ করে বিসিবির অনাপত্তিপত্রের জন্য আবেদন করেছেন। চট্টগ্রামে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টির পরদিন থেকে তাঁরা আইপিএলের জন্য ছুটি চেয়েছেন টুর্নামেন্টের ফাইনালের দিন পর্যন্ত।

বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস গতকাল প্রথম আলোকে বলেছেন, ‘আইপিএলের জন্য তিন ক্রিকেটারকে ছুটি দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। যেহেতু এ সময় জাতীয় দলের খেলা আছে, ছুটি দেওয়ার আগে অনেক বিষয় বিবেচনা করার আছে। এ নিয়ে কোচ কাজ করছেন, আমরাও কাজ করছি। দু-এক দিনের মধ্যেই এ ব্যাপারে সিদ্ধান্ত হয়ে যাবে।’

Also Read: কলকাতায় সাকিব–লিটন

সাকিব, মোস্তাফিজ ও লিটন যে সময়ের জন্য ছুটি চেয়েছেন, তার মধ্যে আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান হোম সিরিজের শেষ টি-টোয়েন্টি (৩১ মার্চ) এবং ৪ এপ্রিল থেকে শুরু একমাত্র টেস্টটি যেমন পড়ছে, তেমনি পড়ছে ৯, ১২ ও ১৪ মে ইংল্যান্ডের চেমসফোর্ডে অনুষ্ঠেয় আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটিও।

আইসিসির ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজ খেলতে ৩০ এপ্রিল ইংল্যান্ডে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে

আইপিএলের জন্য ক্রিকেটারদের ছুটি দেওয়ার বিষয়টি হাথুরুসিংহে ইতিবাচক দৃষ্টিকোণ থেকেই দেখছেন বলে জানা গেছে। তবে সবাইকে একসঙ্গে এবং পুরো সময়ের জন্য ছাড়া হবে না। ছাড় দিতে হবে ক্রিকেটার-বোর্ড দুই পক্ষকেই।

Also Read: দিল্লিতেও মোস্তাফিজের অধিনায়ক ওয়ার্নার

মোস্তাফিজ যেহেতু টেস্ট খেলছেন না, তাঁকে হয়তো শুরুর দিকেই ছাড়া হবে। সাকিব, লিটন দুজন আবার টেস্ট দলের অধিনায়ক ও সহ-অধিনায়ক। আইপিএলের জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের সময় তাঁদের না ছাড়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে সাকিব ছাড় পেতে পারেন ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ড সিরিজ থেকে।

সাকিবের পাশাপাশি মোস্তাফিজ আর লিটনও আইপিএল খেলার জন্য অনাপত্তিপত্র চেয়েছেন

লিটনের ব্যাটিংটা টেস্ট, ওয়ানডে সব সংস্করণেই চায় বাংলাদেশ। কিন্তু বিসিবি এটাও বিবেচনা করছে যে লিটন আইপিএলে খেলার সুযোগ পেলেন এবারই প্রথম। তাঁকে টুর্নামেন্টটা খেলতে দেওয়া উচিত।

হাথুরুসিংহের ল্যাপটপে এখন এসবেরই হিসাব-নিকাশ, কাকে কখন কত দিনের জন্য আইপিএল খেলতে ছাড়া যায়, ছাড়লে জাতীয় দলে কার বিকল্প হবেন কে।

Also Read: আইপিএলের পাঁচ ‘বুড়ো’ তারকাকে চিনে নিন