Thank you for trying Sticky AMP!!

চ্যাম্পিয়ন ঢাকা বিভাগের সেলফি। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে

জাতীয় লিগের চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ

জাতীয় ক্রিকেট লিগের শিরোপা জয়ের খুব কাছেই ছিল ঢাকা বিভাগ। বাকি ছিল আনুষ্ঠানিকতা। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট বিভাগকে পঞ্চম রাউন্ডের ম্যাচে ৫২ রানে হারিয়ে আজ সে আনুষ্ঠানিকতা সারল ঢাকা। পাঁচ ম্যাচের মধ্যে ৪ জয় ও ১ ড্রয়ে ঢাকার পয়েন্ট ৩৭।

১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ঢাকা মহানগর। ১৮ নভেম্বর শুরু হতে যাওয়া জাতীয় লিগের শেষ রাউন্ডে বোনাস পয়েন্টসহ জিতলেও ঢাকাকে টপকাতে পারবে না মহানগর। জাতীয় লিগে এটি ঢাকার সপ্তম শিরোপা। এবারের আগে ২০২১-২২ মৌসুমে সর্বশেষ শিরোপা জিতেছিল সাইফ হাসানরা।

চ্যাম্পিয়ন হওয়ার পর ঢাকা বিভাগের খেলোয়াড়দের মুখে হাসি

চতুর্থ ইনিংসে জয়ের জন্য সিলেটকে তৃতীয় দিন শেষ সেশনে ২১০ রানের লক্ষ্য ছুড়ে দেয় ঢাকা। শেষবেলায় রান তাড়া করতে নেমে ৩৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে সিলেট। আজ শেষ দিন জয়ের জন্য সিলেটের দরকার ছিল ১৭০ রান, ঢাকার ৬ উইকেট।

Also Read: জাতীয় ক্রিকেট লিগকে দুই স্তর থেকে আবার এক স্তরে ফিরিয়ে নেওয়ার চিন্তা

শেষ পর্যন্ত ১৫৭ রান পর্যন্ত যেতে পেরেছে সিলেট। সিলেটের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেছেন অধিনায়ক জাকির হাসান। জ্বরের কারণে তিনি টপ অর্ডারে নামতে পারেননি। তবে আজ সাতে নেমে লড়াই করেছেন এই বাঁহাতি। শুভাগত হোম ঢাকার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন।

রংপুর বিভাগ ও ঢাকা মহানগরের দিনের অন্য ম্যাচটি ড্র হয়েছে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর বিভাগের ৪৩৫ রানের জবাবে মহানগর প্রথম ইনিংসে করেছে ২৯৫ রান। ১৪০ রানে এগিয়ে থেকে গতকাল তৃতীয় দিনের শেষবেলায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১১ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বসে রংপুর।

দুই ইনিংসেই অসাধারণ ব্যাটিং করেছেন রংপুর বিভাগের অধিনায়ক আকবর আলী

আজ শেষ দিনের খেলায় রংপুরকে আরও একবার বিপদমুক্ত করেন অধিনায়ক আকবর আলী। প্রথম ইনিংসে ক্যারিয়ার–সেরা ১৭৯ রান করা আকবর দ্বিতীয় ইনিংসেও ৯৭ রান করেছেন। তাঁর ইনিংসের সৌজন্যে ১৫৯ রান করতে পেরেছে রংপুর। তাতে চতুর্থ ইনিংসে মহানগরের লক্ষ্য দাঁড়ায় ৩০০ রান। জবাবে মহানগর ৪ উইকেটে ১১৩ রান করার পর দিনের খেলা শেষ হয়।